kalerkantho


সংবাদ সম্মেলনে মওদুদ আহমদ

খালেদা জিয়ার কারাবরণই আমাদের রাজনীতির টার্নিং পয়েন্ট

কালের কণ্ঠ অনলাইন   

১০ ফেব্রুয়ারি, ২০১৮ ১৬:৪১



খালেদা জিয়ার কারাবরণই আমাদের রাজনীতির টার্নিং পয়েন্ট

খালেদা জিয়ার কারাগারে যাওয়া বিএনপির রাজনীতিতে গুরুত্বপূর্ণ বাঁক বদল ঘটাবে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ। তিনি আরো বলেন, “একটি ভূয়া-বানোয়াট অভিযোগ এনে তাকে কারাবরণ করিয়েছেন। কিন্তু এটাই হবে বর্তমান আমাদের রাজনীতির টার্নিং পয়েন্ট।" আজ শনিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির মিলনায়তনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরমের সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন 

মওদুদ আহমদ বলেন, “সরকার একটি পলিটিক্যাল ব্লান্ডার করতে চাচ্ছে। এটি পলিটিক্যিাল ব্লান্ডার অব দ্য পার্ট অব দ্য গভর্নমেন্ট। এর প্রতিক্রিয়া যে ব্যাপক এবং গভীর হবে, সেটা সরকার উপলব্ধি করতে পারেনি।”

আরো পড়ুন-'বেগম জিয়ার রায় দুর্নীতিবাজদের জন্য সতর্কবার্তা'

খালেদা জিয়াকে মুক্ত করতে আন্দোলন চালিয়ে যাবেন জানিয়ে মওদুদ বলেন, “সরকার যে অপরাধ করেছে তার জবাব দেশের মানুষ আগামী নির্বাচনে ব্যালটের মাধ্যমে দেবে।”

এ সময় সাবেক প্রধানমন্ত্রী খালেদাকে পুরান ঢাকার পরিত্যক্ত কারাগারে রাখার সমালোচনাও করেন এই বিএনপি নেতা। তিনি বলেন, “একটা পরিত্যক্ত বাড়ি, সেটা কী রকম বাড়ি, আপনারা সেটা বুঝতেই পারছেন সেখান থেকে কারাগার স্থানান্তর করা হয়েছে কেরানীগঞ্জে; আজকে সেখানে তাকে রাখা হয়েছে। তাকে জনবিচ্ছিন্ন করার জন্য এ ব্যবস্থা করা হয়েছে।”

খালেদা জিয়ার কারাগার বদল এবং সাবেক প্রধানমন্ত্রী হিসেবে তাকে সব সুবিধা দেওয়ার আহ্বান জানান মওদুদ আহমেদ।

এ ছাড়াও রায়ের বিষয়ে সাবেক আইনমন্ত্রী মওদুদ বলেন, "খালেদা জিয়ার শাস্তি ‘দুর্নীতির জন্য হয়নি। তাকে শাস্তি দেওয়া হয়েছে দণ্ডবিধির ১০৯ ও ৪০৯ ধারা অনুযায়ী। সেটা হলো ক্রিমিনাল ব্রিচ অব কন্ট্রাক্ট। করাপশনের চার্জে তার শাস্তি হয়নি, তাকে শাস্তি দেওয়া হয়েছে ক্রিমিনাল ব্রিচ অব ট্রাস্টে।”

সংবাদ সম্মেলনে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নাল আবেদীন। এতে উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, যুগ্ম মহাসচিব সানাউল্লাহ মিয়া, ফোরামের নেতা বদরুদ্দোজা বাদল, আবেদ রেজা, নিতাই রায় চৌধুরী, উম্মে কুলসুম রেখা।


মন্তব্য