kalerkantho


কাল অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপি

নিজস্ব প্রতিবেদক   

১২ ফেব্রুয়ারি, ২০১৮ ২১:৫৮



কাল অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপি

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামীকাল মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনেই ‘অবস্থান’ কর্মসূচি করবে বিএনপি। দলের পক্ষে সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এ কথা জানিয়ে বলেন, মানববন্ধনের মতো কালকে (মঙ্গলবার) জাতীয় প্রেসক্লাবের সামনেই আমাদের অবস্থান কর্মসূচি হবে। সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত এই কর্মসূচি হবে। আমাদের নেতাকর্মী সেখান দাঁড়িয়ে এই কর্মসূচি সফল করবেন বলে আমরা প্রত্যাশা করছি। আজ সোমবার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, সারা দেশে স্থানীয় সুবিধা অনুযায়ী জেলা নেতৃবৃন্দ এই কর্মসূচি করবেন। আমরা বলতে চাই, আমাদের প্রিয় নেত্রীকে মুক্ত না করা পর্যন্ত আমরা কেউ বাড়িতে ফিরব না। 

ঢাকার কোথাও তাদের কর্মসূচি করতে স্থান দিচ্ছে না বলেই জাতীয় প্রেসক্লাবের সামনে এইসব কর্মসূচি করতে হচ্ছে বলে জানান বিএনপির এই নেতা।

রবিবার সকালের মানববন্ধন কর্মসূচির পর মৎস্যভবনের কাছ থেকে দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে গ্রেপ্তারের নিন্দা জানিয়ে রিজভী বলেন, গতরাত থেকে এই পর্যন্ত ঢাকাসহ সারা দেশে ৮৫ জনের বেশি নেতাকর্মীকে পুলিশ গ্রেপ্তার করেছে। গত ৩০ জানুয়ারি থেকে এই পর্যন্ত গ্রেপ্তারের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৪০০ জনের অধিক। অবিলম্বে সকল নেতাকর্মীর মুক্তির দাবিও জানান তিনি।

রিজভী বলেন, খালেদা জিয়ার সাজা এবং কারাগারে বন্দী রাখা সরকারের নির্দেশেই সম্পন্ন করা হয়েছে বলেই জনগণ বিশ্বাস করে। রাজনীতির মাঠ সন্ত্রাসী শক্তিতে দখলে নেওয়ার জন্য সরকার যেভাবে মরিয়া হয়ে উঠেছে বেগম জিয়াকে বন্দী করা তারই বহি:প্রকাশ। বন্দী করার পরেও সরকার একের পর এক পরীক্ষা করে দেখছে কতভাবে তাঁকে নির্যাতন করা যায়। বিচার ব্যবস্থা ও আইনের শাসন প্রশ্নে সৃষ্ট বৃহত্তর সংকট ঘনীভূত করে প্রশাসনিক ও বিচারিক প্রতিষ্ঠানকে করায়াত্ত করা হয়েছে শুধুমাত্র বিরোধী প্রতিপক্ষকে সমূলে নির্মূল করার এক গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবে।

তিনি বলেন, প্রবাদ আছে-চোরে না শুনে ধর্মের কাহিনী। সন্ত্রাস ও গুণ্ডামী যাদের রাজনীতির আদর্শ তাদের কাছে নির্ভেজাল গণতন্ত্র ও গণতান্ত্রিক র্শতগুলো অজানা থাকে। আওয়ামী লীগের কাছে গণতন্ত্রের এই শর্তগুলি বিষাক্ত কাঁটার ন্যায়। নিরাপত্তা বাহিনীর অভিযান এবং ছাত্রলীগ-যুবলীগের সশস্ত্র মহড়া ও হামলায় বিএনপিকে রাস্তায় নামতে অবিরাম পৈশাচিক বাধা দিয়ে যাচ্ছে। 

সংবাদ সম্মেলনে দলের নেতা বেবী নাজনীন, তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, আমিনুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন।

গত শনিবার তিন দিনের টানা কর্মসূচিতে সোমবার মানবন্ধন, মঙ্গলবার অবস্থান কর্মসূচি এবং বুধবার অনশন কর্মসূচি ঘোষণা করে বিএনপি।


মন্তব্য