kalerkantho


জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে ১৪ দলের গণজমায়েত ২০ মার্চ

কালের কণ্ঠ অনলাইন   

৮ মার্চ, ২০১৮ ২২:১৬



জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে ১৪ দলের গণজমায়েত ২০ মার্চ

লেখক ও শিক্ষাবিদ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে আগামী ২০ মার্চ (মঙ্গলবার) কেন্দ্রীয় শহীদ মিনারে গণজমায়েত করবে ১৪ দল। এরপর রংপুর, সিলেট, যশোরসহ বিভিন্ন স্থানে সমাবেশ করা হবে। 

বৃহস্পতিবার (৮ মার্চ) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভা শেষে জোটের মুখপাত্র এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এ কর্মসূচি ঘোষণা করেন। ড. জাফর ইকবালের ওপর হামলার তীব্র নিন্দা জানানো হয় সভায়।

সভা শেষে সংবাদ সম্মেলনে মোহাম্মদ নাসিম বলেন, ড. জাফর ইকবাল একজন প্রখ্যাত শিক্ষক। তার ওপর এ ধরনের বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানাচ্ছে ১৪ দল। এই হামলার মধ্য দিয়ে প্রমাণ হয়েছে পরাজিত অশুভ শক্তি মাথাচাড়া দিয়ে উঠছে। ১৪ দল মনে করে, কোনো অশুভ শক্তির ইঙ্গিতে তারা মাথাচাড়া দিয়ে উঠছে। আগামী নির্বাচনকে ভণ্ডুল করার জন্য এই অশুভ শক্তি তৎপর।

বিএনপি-জামায়াতকে অভিযুক্ত করে তিনি বলেন, তারা পরিবেশকে উত্তপ্ত করার অশুভ ইঙ্গিত দিচ্ছে এই ঘটনার মাধ্যমে। রাজনৈতিক অঙ্গনকে উত্তপ্ত করতে তাদের অপচেষ্টার কারণে অশুভ শক্তি মাথাচাড়া দিয়ে ওঠছে। ২০১৪ সালের মতো আসন্ন একাদশ সংসদ নির্বাচনকেও বানচাল করতে চায় বিএনপি-জামায়াত।

নাসিম বলেন, ড. জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে আগামী ২০ মার্চ কেন্দ্রীয় শহিদ মিনারে গণজমায়েত করবে ১৪ দল। এদের মোকাবেলায় আগামী ৩০ মার্চ রংপুরে সমাবেশ করা হবে। পর্যায়ক্রমে এই অশুভ শক্তির বিরুদ্ধে সিলেট ও যশোরেও সমাবেশ করা হবে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক বলেছেন, এই ঘটনার মধ্য দিয়ে প্রমাণ করে জঙ্গিগোষ্ঠী এখনও শেষ হয়ে যায়নি। এ ব্যাপারে সরকারকে আরও সতর্ক হতে হবে। গ্রামের কোনো কোনো মসজিদের ইমাম তাদের বয়ানে নানাভাবে জঙ্গিবাদকে উস্কে দিচ্ছেন। এসব ব্যাপারে সতর্ক থাকা দরকার।


মন্তব্য