kalerkantho


খালেদা জিয়ার সঙ্গে আইনজীবীদের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক   

৯ মার্চ, ২০১৮ ০২:২০



খালেদা জিয়ার সঙ্গে আইনজীবীদের সাক্ষাৎ

খালেদা জিয়া। ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে গতকাল বৃহস্পতিবার বিকেলে কারাগারে গিয়ে সাক্ষাৎ করেছেন আইনজীবীরা। শুধু মামলার বিষয়ে তাঁরা কথা বলেছেন বলে সূত্র জানায়।

কারাগার থেকে বেরিয়ে অ্যাডভোকেট জয়নুল আবেদীন সাংবাদিকদের বলেছেন, জামিন বিষয়ে আগামী রবিবার হাইকোর্ট আদেশ দেবেন। আশা করি সেদিন তিনি জামিন পাবেন। এ মামলার বিষয়ে আলোচনা হয়েছে। অন্য কোনো বিষয়ে আলোচনা হয়নি।

কারাগারে গতকাল খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন ব্যারিস্টার মওদুদ আহমদ, এ জে মোহাম্মদ আলী, আবদুর রেজাক খান, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন ও সানাউল্লাহ মিয়া।

বিচারপতি এম ইনায়েতুর রহীম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চে আগামী রবিবার ১১ ফেব্রুয়ারি জামিন বিষয়ে আদেশের জন্য দিন ধার্য রয়েছে। এ আদালতের ওই দিনের কার্যতালিকায় ১ নম্বরে রয়েছে খালেদা জিয়ার জামিন আবেদন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ঢাকার বিশেষ জজ আদালত-৫ বিচার শেষে গত ৮ ফেব্রুয়ারি রায় দেন। রায়ে খালেদা জিয়াকে পাঁচ বছর কারাদণ্ড এবং অন্য পাঁচ আসামির প্রত্যেককে ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়। সব আসামিকে দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা জরিমানা, অনাদায়ে আরো এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়। রায়ের পর থেকেই তিনি কারাবন্দি।


মন্তব্য