kalerkantho


‘খালেদাকে কারাগারে রেখে নির্বাচনে যাবে না বিএনপি’

কালের কণ্ঠ অনলাইন   

১৩ এপ্রিল, ২০১৮ ২২:২২



‘খালেদাকে কারাগারে রেখে নির্বাচনে যাবে না বিএনপি’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে রেখে বিএনপি নির্বাচনে যাবে না বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

শুক্রবার বিকেলে রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশ উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

আগামী রবিবার রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশ উপলক্ষে শুক্রবার বিকেলে মহানগরীর মালোপাড়ার দলীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

নজরুল ইসলাম খান বলেন, খালেদা জিয়াকে কারারুদ্ধ করে সরকারেরই ক্ষতি হয়েছে। এতে খালেদা জিয়ার জনপ্রিয়তা আরও বেড়েছে। তবে দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে ছাড়া বিএনপি কোনোভাবেই নির্বাচনে অংশ নেবে না, সংসদ ভেঙে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

আগামী নির্বাচনে সংসদ ভেঙে সেনাবাহিনী নিয়োগের দাবি জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন বিএনপি ছাড়া অংশগ্রহণমূলক এবং বাস্তবসম্মত হবে না। তাই বিএনপি আইনানুগ প্রক্রিয়ায় খালেদা জিয়াকে মুক্ত করে নিরপেক্ষ সরকারের অধীন নির্বাচনে অংশ নিতে আগ্রহী।

তবে গ্রহণযোগ্য নির্বাচনের জন্য অবশ্যই লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে। নির্বাচন সুষ্ঠু ও অবাধ করতে সংসদ ভেঙে নিরপেক্ষ প্রশাসন ও সেনাবাহিনী মাঠে নামানোরও দাবি জানান বিএনপির এ নেতা।

এসময় সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- দলের ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও রাজশাহী মহানগর বিএনপি সভাপতি সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল।


মন্তব্য