kalerkantho


বৈঠক ও বিক্ষোভ থেকে বিএনপির ২৬ নেতাকর্মী আটক

নিজস্ব প্রতিবেদক    

৩০ এপ্রিল, ২০১৮ ০২:৪৭



বৈঠক ও বিক্ষোভ থেকে বিএনপির ২৬ নেতাকর্মী আটক

রাজধানীর বাংলামোটরে একটি ভবনে বৈঠক করার সময় বিএনপির ১৬ জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। গতকাল রবিবার সন্ধ্যায় তাদের আটক করা হয়। পুলিশ বলেছে, গোপন বৈঠকের অভিযোগে তাদের আটক করা হয়েছে। অন্যদিকে দুপুরে কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করার সময় বিএনপির অঙ্গসংগঠন স্বেচ্ছাসেবক দলের ১০ নেতাকর্মীকে পুলিশ আটক করেছে বলে দলটির নেতারা জানিয়েছেন।

বাংলামোটরে আটককৃতরা হলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, সিনিয়র সহসভাপতি এম শামসুল হুদা, সহসভাপতি মো. ইউনুস মৃধা, যুগ্ম সাধারণ সম্পাদক কে এম জোবায়ের এজাজ, আ ন ম সাইফুল ইসলাম, আলমগীর হোসেন, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম পটু, রফিকুল ইসলাম রাসেল প্রমুখ।

পুলিশের রমনা বিভাগের উপকমিশনার মারুফ হোসেন সরদার জানান, বাংলামোটরে একটি অফিস কার্যালয়ে বসে গোপন বৈঠক করার সময় অভিযান চালিয়ে বিএনপির ওই ১৬ জনকে আটক করা হয়। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এ ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সন্ধ্যায় গণমাধ্যমে বিবৃতি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দলের সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, ‘আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কণ্টকমুক্ত করার মাধ্যমে দেশে একদলীয় বাকশালী শাসন সুপ্রতিষ্ঠিত করতেই বিরোধী দলের নেতাকর্মীদের লাগাতার গ্রেপ্তার ও নির্যাতন-নিপীড়নকে সর্বব্যাপী করে তুলেছে সরকার। এ নির্যাতন ক্রমাগত তীব্র থেকে তীব্রতর করা হচ্ছে।’ গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি জানান মির্জা ফখরুল।

অন্যদিকে স্বেচ্ছাসেবক দল নেতা আখতারুজ্জামান বাচ্চু জানান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েলের নেতৃত্বে গতকাল দুপুর ২টার দিকে হাইকোর্ট মাজারের সামনে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি জাতীয় ঈদগাহের সামনের গেটে শেষ হয়। এ সময় ১০ জনকে  আটক করেছে পুলিশ।


মন্তব্য