kalerkantho


মিরসরাই জোনে বসুন্ধরা গ্রুপকে ৫০০ একর জমি প্রদানে চুক্তি স্বাক্ষর

কালের কণ্ঠ অনলাইন   

২৫ সেপ্টেম্বর, ২০১৭ ১৯:০৮



মিরসরাই জোনে বসুন্ধরা গ্রুপকে ৫০০ একর জমি প্রদানে চুক্তি স্বাক্ষর

মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোন প্রতিষ্ঠায় বসুন্ধরা গ্রুপের অনুকূলে ৫০০ একর জমি বরাদ্দ করেছে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা)। এ বিষয়ে বেজা বসুন্ধরা গ্রুপের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছে।

এই জোনে বসুন্ধরা গ্রুপ ৫০০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগের মাধ্যমে একটি অত্যাধুনিক পাল্প, পেপার অ্যান্ড বোর্ড মিল স্থাপন করবে। যেখানে প্রায় ১০ হাজার মানুষের কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে।  

জমির ইজারা সংক্রান্ত চুক্তি উপলক্ষে আজ সোমবার রাজধানীর কারওয়ান বাজারে বেজা কার্যালয়ে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বেজার নির্বাহী সদস্য (বিনিয়োগ ও উন্নয়ন) মো. হারুনুর রশিদ এবং বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান চুক্তিপত্রে নিজ নিজ পক্ষে স্বাক্ষর করেন। এর আগে গত ২৪ জুলাই জমির ইজারার বিষয়ে বেজা ও বসুন্ধরা ইন্ডাস্ট্রিলয়াল ইকোনমিক জোনের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছিল। এরই আলোকে আজ দুই প্রতিষ্ঠানের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হলো।

অনুষ্ঠানে বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী সভাপতিত্ব করেন। এতে অন্যান্যের মধ্যে বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোনের ব্যবস্থাপনা পরিচালক সাফওয়ান সোবহান, আব্দুল মোনেম গ্রুপের ভাইস চেয়ারম্যান মাইনুদ্দীন মোনেম এবং বসুন্ধরা গ্রুপের প্রধান নির্বাহী মো. ফখরুদ্দীন প্রমুখ বক্তব্য রাখেন।

পবন চৌধুরী জানান, মিরেরসরাই অর্থনৈতিক অঞ্চলে ইতিমধ্যে দেশি-বিদেশি মিলিয়ে মোট ১০ বিলিয়ন মার্কিন ডলারের বিনিয়োগ প্রস্তাব পাওয়া গেছে।

এ অঞ্চলকে কেন্দ্র করে ৪ লেন সংযোগ সড়ক, গ্যাস সংযোগ, পানি ও বিদ্যুৎ সরবরাহ, সুপার ডাইক বাঁধ নির্মাণসহ প্রয়োজনীয় কার্যক্রম দ্রুত সম্পন্ন হচ্ছে।


মন্তব্য