kalerkantho


মোবাইলে ঈদের কেনাকাটা

কালের কণ্ঠ অনলাইন   

২৯ মে, ২০১৮ ১৯:২৭



মোবাইলে ঈদের কেনাকাটা

ঈদের কেনাকাটায় স্বস্তি দেবে মোবাইলে কেনাকাটা। সঙ্গে আছে কম্পানিগুলোর নগদ ক্যাশব্যাক অফারও। সেই খবর নিয়েই লিখেছেন আতিফ আতাউর

বাটা জুতার শোরুম থেকে তিন হাজার টাকায় এক জোড়া জুতা কিনে মেসে ফিরলেন সুমন। রুমমেট সুহাদকে জুতা জোড়া দেখাতে গিয়ে জানতে পারলেন, একই মডেলের জুতা সুহাদ ১০ শতাংশ ছাড়ে কিনে বাঁচিয়েছে ৩০০ টাকা। রাফসানের গল্পটা অন্য রকম। অনেক দিন ধরেই দামি একটি মোবাইল পছন্দ করে রেখেছিল। বাবার কাছ থেকে টাকা মিলছিল না। গত ঈদে মাকে অনেক বলে বাবার কাছ থেকে ৩০ হাজার টাকা পেল। টাকা নিয়ে শপিং মলে যাওয়ার পথে পকেটমারের কবলে পড়ে সব টাকা খুইয়ে খালি হাতে বাড়ি ফেরে সে। এসব ঝামেলা থেকে বাঁচতে অনেকেই এখন মোবাইলে লেনদেনে স্বাচ্ছন্দ্য বোধ করছেন।

তেমনই একজন খিলগাঁওয়ের বাসিন্দা আহমেদ বায়েজিদ। স্বপ্ন সুপারশপে কেনাকাটা শেষে নির্ধারিত বিল শোধ করে ৫০০ টাকার ক্যাশব্যাক পেয়েছেন। কারণ বিকাশে পেমেন্টে মিলেছে ১০ শতাংশ ক্যাশব্যাক। আহমেদ বায়েজিদ আরো জানান, এবারই প্রথম তিনি ছজ কোড স্ক্যান করে ঝামেলা ছাড়াই পেমেন্ট করেছেন।

ঈদের কেনাকাটায় খিলক্ষেতের রেশমা আহমেদের নির্ভরতার নাম আড়ং। রেশমা আহমেদ আড়ং থেকে কেনাকাটা করে বিকাশে পেমেন্ট করে পেয়েছেন ১২ শতাংশ ক্যাশব্যাক। আড়ং ছাড়াও ইয়েলো, লা রিভ, সেইলর, ক্যাটস আই, মুনসুন রেইন, সেলিব্রেশন, অঞ্জন’স, অ্যামবার লাইফ স্টাইল, গ্রামীণ চেক, কে ক্রাফট, আর্টফোর্ট, রঙ বাংলাদেশ, ওটু, র নেশনসহ নামিদামি ব্র্যান্ড হাউসেও মিলছে বিকাশ দিয়ে কেনাটাকায় ক্যাশব্যাক।

প্রযুক্তির কল্যাণে মোবাইল হয়ে উঠছে ভোক্তার ওয়ালেট। কেনাকাটার পেমেন্ট ছাড়াও শিশুদের স্কুল-কলেজের ফি পরিশোধ, বিভিন্ন ধরনের বিল পরিশোধ, বিভিন্ন স্থানে টাকা পাঠানোসহ নানা সেবা প্রতিদিনের জীবনকে সহজ করে তুলেছে। আর পিন নম্বর-ভিত্তিক মোবাইল লেনদেন নিরাপদ হওয়ায় গ্রাহকের ঝুঁকি কমেছে অনেকটাই।

এসব সুবিধার সঙ্গে এবারের ঈদের কেনাকাটায় গ্রাহকদের ২৫ শতাংশ পর্যন্ত সাশ্রয়ের সুযোগ দিয়েছে মোবাইলে আর্থিক সেবাদানকারী জনপ্রিয় প্রতিষ্ঠান বিকাশ। সম্প্রতি চালু হওয়া বিকাশ অ্যাপে মিলছে ইউএসএসডির তুলনায় বেশি পরিমাণ ক্যাশব্যাক। দেশের জনপ্রিয় ১০৭টি ব্র্যান্ডের ১৫০০-র বেশি আউটলেটে বিকাশে কেনাকাটা করে যেকোনো গ্রাহক এই তাত্ক্ষণিক ক্যাশব্যাকের সুযোগ নিতে পারবেন।

যাঁরা অনলাইনে কেনাকাটা করেন, তাঁদের জন্যও আছে ক্যাশব্যাকের সুযোগ। অনলাইন শপ দারাজের পণ্য কিনে বিকাশ দিয়ে পেমেন্ট করলেই মিলবে ২০ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক। পিকাবো, আজকেরডিল, প্রিয়শপ, রকমারি, বাগডুম আড়ং অনলাইনেও বিকাশের ক্যাশব্যাক অফার পাবেন ক্রেতারা। শুধু কেনাকাটায় নয়, মিঠাই, বার্গার কিং, নবাব চাটগাঁ, নর্থ অ্যান্ড কফিসহ নানা রেস্টুরেন্টে খাবারের মূল্য পরিশোধ বিকাশ দিয়ে করলেই মিলবে নানা অঙ্কের ক্যাশব্যাক।

বিকাশ দিয়ে কেনাকাটায় অতিরিক্ত কোনো চার্জও দিতে হবে না। গ্রাহক মূল্য পরিশোধের সঙ্গে সঙ্গেই তাঁর বিকাশ অ্যাকাউন্টে ক্যাশব্যাক অ্যামাউন্ট জমা হবে। আগ্রহী ক্রেতারা এই অফারের আওতাভুক্ত ব্র্যান্ড ও আউটলেটের বিস্তারিত তালিকা পাবেন www.bkash.com and Facebook page:  www.facebook.com/bkashlimited ঠিকানায়।

বিকাশের রমজান অফারে ভ্রমণে আগ্রহীদের জন্যও রয়েছে সুখবর। এ ক্যাম্পেইনের আওতায় সারা দেশের ৫০টির বেশি হোটেলে বিকাশ দিয়ে পেমেন্ট করে ৭০ শতাংশ পর্যন্ত নগদ ছাড় পাওয়া যাবে। হোটেল ডিলের বিস্তারিত জানতে ক্লিক করতে পারবেন https://pekhom.com/bkash- এ|


মন্তব্য