kalerkantho


চবিতে দুর্বৃত্তরা কুপিয়েছে ছাত্রলীগ কর্মীকে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২৯ এপ্রিল, ২০১৮ ০১:০৪



চবিতে দুর্বৃত্তরা কুপিয়েছে ছাত্রলীগ কর্মীকে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সাজ্জাদুল ইসলাম শাওন নামের এক ছাত্রলীগ কর্মীকে কুপিয়েছে দুর্বৃত্তরা। শনিবার রাত ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেন এলাকায় এ ঘটনা ঘটে। আহত অবস্থায় শাওনকে চবি মেডিক্যাল সেন্টারে নেওয়া হলে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজে স্থানান্তর করেন। 

জানা যায়, শনিবার সন্ধ্যার দিকে শাওন তার এক বান্ধবীকে নিয়ে ওই এলাকায় ঘুরতে যায়। এক পর্যায়ে দুর্বৃত্তরা তাকে উদ্দেশ্য করে মাথায় ও শরীরের বিভিন্ন অংশে এলোপাতাড়িভাবে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে দুর্বৃত্তরা চলে যায়। পরে বন্ধুরা খবর পেয়ে তাকে উদ্ধার করে চবি মেডিক্যাল সেন্টারে নিয়ে যায়। শাওন বিশ্ববিদ্যালয়ে দর্শন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ছাত্র এবং ক্যাম্পাসে ছাত্রলীগের বিজয় গ্রুপের নেতা আবু সাঈদের অনুসারী হিসেবে পরিচিত।

এদিকে এ ঘটনার বিচার চেয়ে রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা ঝুলিয়ে আন্দোলন করে ছাত্রলীগের এ অংশটি। প্রতিবেদন লেখা পর্যন্ত আন্দোলন চলতে থাকে।
 
চবি মেডিক্যাল সেন্টারে কর্মরত চিকিৎসক টিপু সুলতান বলেন, আহতের মাথায় ও পায়ে ধারালো অস্ত্রের গুরুতর আঘাত রয়েছে। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজে পাঠানো হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে নিদের্শনা দেওয়া আছে সন্ধ্যা ৭টার পর ওই সমস্ত এলাকায় না যেতে। তারপরও যারা এ নিদের্শনা মানে না তারা এ সমস্যায় পড়ছে।

তিনি আরো বলেন, কে বা কারা এ ঘটনায় জড়িত আমরা লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেব। 


মন্তব্য