kalerkantho


প্রশিক্ষণ

ক্ষুদ্র ও কুটিরশিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট (স্কিটি)

১৩ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০



ক্ষুদ্র ও কুটিরশিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট (স্কিটি)

ক্ষুদ্র ও কুটিরশিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট (স্কিটি) দেশের শিক্ষিত যুবক-যুবতীদের ‘নতুন ব্যবসা প্রবর্তনে উদ্যোক্তা উন্নয়ন’ প্রশিক্ষণ কোর্সের আয়োজন করেছে। দশ দিনমেয়াদি এ কোর্সটি শুরু হবে ১৭ সেপ্টেম্বর।

ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা এইচএসসি। কোর্স ফি আড়াই হাজার টাকা। স্কিটির প্রধান অনুষদ সদস্য মো. মনজুরুল হক জানান, ১৭ সেপ্টেম্বরের মধ্যে আবেদন করতে হবে এবং ঐ দিনই নির্বাচনী সাক্ষাত্কারের পর প্রশিক্ষণ শুরু হবে। কোর্স শেষে ঋণপ্রাপ্তিতে সহায়তা করা হবে, দেওয়া হবে সনদ।
যোগাযোগ : শিল্পোদ্যোক্তা উন্নয়ন অনুষদ, স্কিটি, বিসিক, প্লট-২৪/এ, রোড-১৩/এ, সেক্টর-৬, উত্তরা, ঢাকা। মোবাইল : ০১৯১৫ ১৬৭০২৪,  ০১৭২১ ৪৮৬৪১১

বাগেরহাট মহিলা কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট
ড্রেস মেকিং অ্যান্ড টেইলারিং, কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন, বিউটিফিকেশন (বিউটি পার্লার) ও আধুনিক গার্মেন্ট (সুইং মেশিন মেনটেন্যান্স ও অপারেশন) বিষয়ে মহিলাদের বিনা মূল্যে প্রশিক্ষণ দেবে বাগেরহাট মহিলা কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট। ৩০০ টাকা হারে মাসিক ভাতা এবং প্রশিক্ষণ চলাকালীন থাকা ও খাওয়ার সুবিধা পাওয়া যাবে। ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত কর্মকর্তা ড. মো. মোখলেসুর রহমান জানান, তিন মাসমেয়াদি ড্রেস মেকিং অ্যান্ড টেইলারিং, বিউটিফিকেশন  কোর্সে ৩০ জন করে এবং আধুনিক গার্মেন্ট কোর্সে ১০ জন নেওয়া হবে। আবেদনের যোগ্যতা জেএসসি। কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন বিষয়েও নেওয়া হবে ৩০ জন। যোগ্যতা এসএসসি। বয়সসীমা ১৮ থেকে ৪০ বছর। ভর্তি ফরম পাওয়া যাবে ইনস্টিটিউটের ওয়েবসাইটে (www.watibagerhat.gov.bd)। সাদা কাগজে লিখেও আবেদন পাঠানো যাবে। আবেদন পাঠানোর শেষ তারিখ ১ অক্টোবর।
যোগাযোগ: মহিলা কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট, মহিলা বিষয়ক অধিদপ্তর, বাগেরহাট।
মোবাইল: ০১৭৮৪ ৩১৩৪৯৯, ০১৭১৮ ৬৬৪৯৯৮

-চাকরি আছে ডেস্ক


মন্তব্য