kalerkantho


মেধার লড়াই হবে এবার কুয়েটে

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জানুয়ারি, ২০১৮ ১১:৪৪



মেধার লড়াই হবে এবার কুয়েটে

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) বাংলাদেশের স্বনামধন্য পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে অন্যতম। এই বিশ্ববিদ্যালয়ে ২০০৬ সালে যন্ত্র প্রকৌশল অনুষদের অধীনে যাত্রা শুরু করে ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট (আইইএম) বিভাগ।

নবীন এই বিভাগটি প্রকৌশল বিদ্যা ও ব্যবস্থাপনার সমন্বয়ে গড়ে তুলেছে সুদক্ষ নেতৃত্ব, একইসঙ্গে দেশের শিল্পোন্নয়নে রেখে চলেছে নানা অবদান। এরই ধারাবাহিকতায় আইইএম বিভাগ প্রথমবারের মতো আয়োজন করতে যাচ্ছে জাতীয় পর্যায়ের বাস্তবভিত্তিক সমস্যা সমাধানের প্রতিযোগিতা 'অ্যাডভান্সড ইঞ্জিনিয়ারিং ম্যানেজমেন্ট চ্যালেঞ্জ ২০১৮'। আগামী ২ ফেব্রুয়ারি শুক্রবার কুয়েট ক্যাম্পাসে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রতিযোগিতাটি অবশ্যই সারা দেশের মেধাবীদের একত্রিত করে তাদের যোগ্যতাকে শানিত করার প্রয়াস। 

প্রতিযোগিতাটি দলগত যার প্রতিটি দলে থাকবে তিন বা চারজন। সারা দেশের স্বনামধন্য প্রথম সারির বিশ্ববিদ্যালয়সহ প্রায় ৪৫টি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এতে অংশগ্রহণের সুযোগ পাচ্ছে। প্রতিযোগীদের বাংলাদেশের পোশাক শিল্পের প্রেক্ষাপটে একটি বাস্তবভিত্তিক সমস্যা সমাধান করতে হবে। চারটি রাউন্ডে অনুষ্ঠিত প্রতিযোগিতার প্রথম রাউন্ডে প্রতিযোগীদের অনলাইনে ই-মেইল করতে হবে তাদের প্রাথমিক ধারণাটি। সেখান থেকে বাছাই শেষে শ্রেষ্ঠ দলগুলো পরবর্তী রাউন্ডে উত্তীর্ণ হবে এবং আরো দুটি প্রধান রাউন্ড এবং একটি বোনাস রাউন্ডের লড়াই শেষে পাওয়া যাবে বিজয়ী তিনটি দল। তিন বিজয়ী দলের জন্য রয়েছে মোট ৯০ হাজার টাকার প্রাইজমানি।

অনুষ্ঠানে স্পন্সর হিসেবে থাকবে বসুন্ধরা সিমেন্ট, গিল্ডান, মাইক্রো ফাইবার গ্রুপ, সাইহাম গ্রুপ, ইজি বাংলা এবং এইচএমএস। ডিজাইন পার্টনার আর্ট-মার্ট এবং রেডিও পার্টনার হিসেবে থাকছে রেডিও ফুর্তি।

প্রতিযোগিতাটির বিস্তারিত রয়েছে এর ফেইসবুক ইভেন্টে। ইভেন্ট লিংকঃ https://goo.gl/kdGsR3


মন্তব্য