kalerkantho


ঢাকাস্থ কাজিরবাগ ইউনিয়ন ফোরাম'র যাত্রা

কালের কণ্ঠ অনলাইন   

১৫ মে, ২০১৮ ১১:৫৪



ঢাকাস্থ কাজিরবাগ ইউনিয়ন ফোরাম'র যাত্রা

গত শনিবার রাজধানীর একটি হোটেলে ঢাকাস্থ কাজিরবাগ ইউনিয়ম ফোরাম (ঢাকাইফ) গঠন করা হয়। ফেনী জেলার কাজীরবাগ ইউনিয়নের যেসব বাসিন্দা ঢাকায় বসবাস করেন শুধুমাত্র তাদের নিয়েই ফোরামটি গঠিত হয়েছে।

ফোরামের মূল উদ্দেশ্য নিজ ইউনিয়নের সার্বিক উন্নয়নমূলক কর্মকাণ্ডে সহযোগিতা প্রদান ও উন্নয়নমূলক পদক্ষেপ গ্রহণ করা।

ফোরামের মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক জহির উদ্দিন আলমগীর। এতে আসাদুজ্জামান নয়নকে আহ্বায়ক করে ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে ছয়জনকে যুগ্ম আহ্বায়ক করা হয়। এরা হলেন  আনোয়ারুল আলম ভূঁইয়া, জুলহাস উদ্দিন, ইশতিয়াক আহমেদ শাওন, মাঈন উদ্দিন রানা, মো. নুরুজ্জামান জাভেদ ও মনসুর আহমেদ। 

অন্য সদস্যরা হলেন আলাউদ্দিন পাটোয়ারি, রবিউল আলম, জাহিদ হোসেন ভূঁইয়া, আবদুল ওয়াদুদ, রেহান উদ্দিন, এনামুল হক সৈকত, মহিম উদ্দিন পিন্টু,  সামছুজ্জামান পবন, সাজিত কাউসার, সরোয়ার কবির শাকিল, তানবির আহমেদ এবং মনজুরুল ইসলাম।

সভার সভাপতি বিশিষ্ট শিল্পপতি জহির উদ্দিন আলমগীর বলেন, 'আমরা যারা কাজিরবাগ ইউনিয়নের বাসিন্দা ঢাকায় বসবাস করি তারা অনেকেই একে অপরকে ভালোভাবে চিনি না। তাই এই ফোরামের মাধ্যমে সবাই আরো খুব কাছাকাছি আসতে পারবো। একইসঙ্গে একজন-আরেকজনের সুখে-দুঃখে পাশে দাঁড়াতে পারবো। তাছাড়া নিজ এলাকার সার্বিক উন্নয়নে সবাই মিলে সহযোগিতার হাত প্রসারিত করবো।'

ফোরামের নবনির্বাচিত আহ্বায়ক আসাদুজ্জামান নয়ন বলেন, 'কাজিরবাগ ইউনিয়নের যেসব বাসিন্দা ঢাকায় বসবাস করেন কর্মজীবী বা ব্যবসায়ী যে কোনো ব্যক্তি মাত্র এক হাজার টাকা সদস্য ফি জমা দিয়ে ফোরামের সদস্য হতে পারবেন এবং প্রত্যেকের নিজ নিজ উদ্যোগে পরিচিতজনদের ফোরামের সদস্য হওয়ার ব্যাপারে সার্বিক প্রচেষ্টা অব্যাহত রাখবেন।' 



মন্তব্য