kalerkantho


ফরেন সার্ভিস একাডেমি ও ইউল্যাবের মধ্যে চুক্তি

কালের কণ্ঠ অনলাইন   

১৬ মে, ২০১৮ ১৬:০৮



ফরেন সার্ভিস একাডেমি ও ইউল্যাবের মধ্যে চুক্তি

ফরেন সার্ভিস একাডেমি (এফএসএ) ও ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)-এর মধ্যে সমঝোতা চুক্তি হয়েছে। গত ৮ মে ফরেন সার্ভিস একাডেমিতে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

চুক্তির মাধ্যমে জ্ঞানভিত্তিক শিক্ষা বিকাশে আন্তর্জাতিক সম্পর্ক এবং কূটনীতির ক্ষেত্রে এই দুই প্রতিষ্ঠান যৌথভাবে কাজ করবে এবং দক্ষতাভিত্তিক জ্ঞান বৃদ্ধি ও উন্নয়নে বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করতে উভয় প্রতিষ্ঠান বিভিন্ন কর্মশালা ও সেমিনারের আয়োজন করবে যার মাধ্যমে উপকৃত হবে ইউল্যাব'র শিক্ষক, শিক্ষার্থী ও ফরেন সার্ভিস একাডেমির শিক্ষানবিশরা।

ফরেন সার্ভিস একাডেমি ও ইউল্যাব'র যৌথ উদ্যোগে পরিচালিত হবে স্বল্প ও দীর্ঘকালের কোর্সসহ গবেষণা, শিক্ষা বিনিময় উদ্যোগসহ নানা ধরনের কর্মপরিকল্পনা।

ফরেন সার্ভিস একাডেমির প্রিন্সিপাল সৈয়দ মাসুদ মাহমুদ খন্দকার ও ইউল্যাবের উপাচার্য অধ্যাপক জহিরুল হক নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

ইউল্যাবের বোর্ড অব ট্রাস্টিজ-এর বিশেষ উপদেষ্টা অধ্যাপক ইমরান রহমান, ইউল্যাব-এর রেজিস্ট্রার অধ্যাপক আখতার আহমেদ, ইউল্যাবের ইংরেজি বিভাগের অধ্যাপক গোলাম সারোয়ার চৌধুরীসহ ফরেন সার্ভিস একাডেমির উর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

 


মন্তব্য