kalerkantho


বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের সভাপতি

দেশের সব পৌরসভা অচল করে দেয়ার হুমকি

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

১৩ আগস্ট, ২০১৭ ০৩:২৭



দেশের সব পৌরসভা অচল করে দেয়ার হুমকি

বাংলাদেশের ৩২৭ টি পৌরসভা অচল করে দেয়ার ঘোষণা দিয়েছেন বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের সভাপতি আবদুল আলিম মোল্লা। তিনি শনিবার কক্সবাজার পৌরসভা কার্যালয়ে বিক্ষোভ সমাবেশে এ ঘোষণা দেন।

কক্সবাজার পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা খোরশেদ আলমকে শারীরিক লাঞ্ছনার প্রতিবাদে ও অভিযুক্ত কাউন্সিলর জাবেদ মো. কায়সার নোবেলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। কক্সবাজার পৌরসভা কার্যালয় প্রাঙ্গনে শনিবার বেলা সাড়ে ১২ টার দিকে শুরু হওয়া এ সভা শেষ হয় বেলা আড়াইটায়।

এতে কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. আব্দুল আলিম মোল্লা বলেন, খোরশেদ আলমকে হামলাকারি কাউন্সিলর নোবেলকে আগামী ৭ দিনের মধ্যে গ্রেপ্তার করা না হলে ১৯ আগস্ট থেকে ৩২ হাজার পৌর স্টাফ কর্মবিরতি পালনের মাধ্যমে সারাদেশের পৌরসভা করে দেবে। তাই তিনি এই সন্ত্রাসী কাউন্সিলরকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানান।  

এসোসিয়শনের কক্সবাজার জেলা শাখার সহ-সভাপতি মোর্শেদ আলম বাবুর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে সূচনা বক্তব্য রাখেন এসোসিয়েশনের জেলা শাখার সহ-সভাপতি শামিম আকতার।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কক্সবাজার পৌরসভার উপ-সহকারী প্রকৌশলী টিটন দাশ, এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সহ-সাংঠনিক সম্পাদক কামাল উদ্দীন, চট্টগ্রাম জেলা শাখার সাধারণ সম্পাদক নুরুল করিম, কক্সবাজার জেলা শাখার ক্রীড়া সম্পাদক জয়নাল আবেদীন প্রমুখ। সমাবেশ সঞ্চালনা করেন এসোসিয়েশনের জেলা কমিটির সাধারণ সম্পাদক আব্দুল মাবুদ রাজন।

প্রসঙ্গত, লাঞ্ছনার শিকার খোরশেদ আলম বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশন কক্সবাজার জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি এবং কেন্দ্রীয় কমিটির যুগ্ন সম্পাদক ও চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন। গত ৮ আগস্ট পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নোবেল তাকে মারধর করেন বলে অভিযোগ উঠে।

এ ঘটনার পরদিন খোরশেদ আলম বাদী হয়ে কক্সবাজার থানায় মামলা দায়ের করেন।

এদিকে অভিযুক্ত কাউন্সিল জাবেদ মো. কায়সার নোবেলের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, প্রশাসনিক কর্মকর্তা খোরশেদ আলমকে তার কাজের জবাবদিহিতা করতে বলেছিলাম, কোন মারধর করা হয়নি। মিথ্যা বানোয়াট ঘটনা নিয়ে আন্দোলন যুক্তিযুত নয়। এটা ষড়যন্ত্র।


মন্তব্য