kalerkantho


ফরিদপুরে তারেক মাসুদের মৃত্যুবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর   

১৩ আগস্ট, ২০১৭ ২০:৩০



ফরিদপুরে তারেক মাসুদের মৃত্যুবার্ষিকী পালিত

ছবি : কালের কণ্ঠ

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার নুরপুর গ্রামে নানা আয়োজনে আজ রবিবার খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ ও গণমাধ্যম ব্যক্তিত্ব মিশুক মুনিরের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। আজ বিকেলে তারেক মাসুদ মেমোরিয়াল ট্রাস্ট এবং তারেক মাসুদ ও মিশুক মুনীর চলচ্চিত্র সংসদের যৌথ উদ্যোগে তারেক মাসুদের সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। এ সময় তারেক মাসুদের মা নুরুননাহার বেগম ও সহধর্মিনী ক্যাথরিন মাসুদসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা উপস্থিত ছিলেন।

পরে তারেক মাসুদ ও মিশুক মুনীর চলচ্চিত্র সংসদের সভাপতি আবৃত্তি শিল্পী অ্যাপোলো নওরোজের সভাপতিত্বে স্মরণসভা অনুষ্ঠিত হয়। এতে অন্যদের মধ্যে বক্তব্য দেন তারেক মাসুদ মেমোরিয়াল ট্রাস্টের চেয়ারপার্সন ক্যাথরিন মাসুদ, তারেক মাসুদের মা নুরুননাহার মাসুদ, অধ্যক্ষ মোশায়েদ হোসেন ঢালী, অধ্যক্ষ বাবুল আশরাফ, সাঈদ মাসুদ প্রমুখ।

বক্তারা বলেন, তারেক মাসুদ এ দেশের চলচ্চিত্রে মুক্তিযুদ্ধের ধারাকে নতুন মাত্রা দিয়েছেন। তারা সরকারের কাছে অবিলম্বে তারেক মাসুদ স্মৃতি কেন্দ্র নির্মাণের দাবি জানান। এ ছাড়া আলোকচিত্র ও চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।

উল্লেখ্য, ২০১১ সালের ১৩ আগস্ট মানিকগঞ্জে তারেক মাসুদ তার পরিচালনায় নির্মিতব্য কাগজের ফুল চলচ্চিত্রের শুটিংয়ের লোকেশন দেখে মাইক্রেবাসযোগে ঢাকায় ফিরছিলেন। পথিমধ্যে মানিকগঞ্জের ঘিওর উপজেলার জোকা নামক স্থানে বিপরীতমুখি চুয়াডাঙ্গা এক্সপ্রেসের একটি বাসের সঙ্গে তার মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে তারেক মাসুদ ও গণমাধ্যম ব্যক্তিত্ব মিশুক মুনীরসহ পাঁচজন ঘটনাস্থলেই নিহত হন।


মন্তব্য