kalerkantho


সিরাজগঞ্জ পয়েন্টে যমুনার পানি বৃদ্ধি অব্যাহত

সিরাজগঞ্জ প্রতিনিধি   

১৩ আগস্ট, ২০১৭ ২০:৪৯



সিরাজগঞ্জ পয়েন্টে যমুনার পানি বৃদ্ধি অব্যাহত

ছবি : কালের কণ্ঠ

টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সিরাজগঞ্জ পয়েন্টে যুমনা নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায় যমুনা নদীর পানি সিরাজগঞ্জ পয়েন্ট ৫২ সেন্টিমিটার বৃদ্ধি পেয়েছে। আজ রবিবার সন্ধায় বিপদসীমার ৬৭ সেন্টিমিটার উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে।

পানি বৃদ্ধির ফলে জেলার পাঁচটি উপজেলায় আবারো নতুন করে বন্যার দেখা দেবার আশংকায় রয়েছে। এরই মধ্যে সদর উপজেলার প্রায় ৫টি ইউনিয়নের ২০ গ্রামের নিম্নাঞ্চল ও চরাঞ্চল প্লাবিহ হয়ে পরেছে। নতুন করে প্লাবিত হতে শুরু করেছে চরাঞ্চলের গ্রামগুলো। এরই মধ্যে জেলার বিভিন্ন উপজেলার চেয়ারম্যানদের দেওয়া তথ্য অনুযায়ী জেলার ৩টি উপজেলার বেশ কিছু নিম্নাঞ্চল এলাকাগুলোতে পানি প্রবেশ করেছ।  

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সৈয়দ হাসান ইমাম জানান ভারতের আসামে বন্যা হওয়ার কারণে যমুনার পানি আরো ৪/৫ দিন বাড়তে পারে। এতে দ্বিতীয় দফায় সিরাজগঞ্জে বন্যার আশঙ্কা রয়েছে।

আর জেলা ত্রাণ ও পূণর্বাসন কর্মকর্তা আব্দুর রহিম জানান, যমুনার পানি ক্রমাগত বেড়েই চলছে, এখন পর্যন্ত কতগুলো গ্রাম প্লাবিত হয়েছে তার হিসাব করা হচ্ছে। আর কত মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে তাও সরজমিনে গিয়ে তালিকা করা হচ্ছে।

 


মন্তব্য