kalerkantho


ষোড়শ সংশোধনী বাতিল নিয়ে

'বিএনপির ষড়যন্ত্র কঠোর হস্তে দমন করা হবে'

গোপালগঞ্জ প্রতিনিধি   

১৩ আগস্ট, ২০১৭ ২১:০২



'বিএনপির ষড়যন্ত্র কঠোর হস্তে দমন করা হবে'

ছবি : কালের কণ্ঠ

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম (এম.পি) বলেছেন, সুপ্রীম কোর্টের প্রধান বিচারপতি ষোড়শ সংশোধনী বাতিল করে একটি রায় দিয়েছেন। বিএনপি এটা নিয়ে রাজনীতি শুধু করেছে। উনি বাতিলের রায় দিলেই তো বাতিল হয়ে গেলো না। এটা বাতিল করার ক্ষমতা এক মাত্র সংসদেরই রয়েছে।  

সংসদের দুই-তৃতীয়াংশ সদস্য যদি বাতিলের পক্ষে ভোট দেন, তাহলেই শুধু ষোড়শ সংশোধনী বাতিল হবে। তাই এটা নিয়ে তাদের (বিএনপি) যতো আশাই থাকুক না কেন, তাদের সব আশাই নিরাশায় পরিণত হবে।

গতকাল রবিবার বিকেল সাড়ে ৬টায় কাশিয়ানী উপজেলার হাতিয়াড়া উচ্চ বিদ্যালয় মাঠে সাতপাড়- সিংগা, হাতিয়াড়া-রামদিয়া সড়কের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

শেখ সেলিম বলেন, এখনও ষড়যন্ত্রকারীরা ষড়যন্ত্র করে যাচ্ছে। কিন্তু তাদের ষড়যন্ত্র আর কোন দিনই বাংলার মাটিতে বাস্তবায়ণ হবে না। তাদের ষড়যন্ত্র কঠোর হস্তে জনগণ দমন করবে।

তিনি আরো বলেন, ৭৫’র ১৫ আগষ্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়েছিলো, এ হত্যাকাণ্ডের সাথে জিয়াউর রহমান -মোস্তাক জড়িত ছিলো।

আর এ কারণে জিয়া ক্ষমতা দখল করে ইনডেমনিটি বিল পাশের মাধ্যমে এ হত্যাকাণ্ডের বিচারের পথ বন্ধ করা দিয়েছিলো।  

এ হত্যাকাণ্ডের উদ্দেশ্য ছিলো বাঙালী জাতি যে স্বাধীনতা অর্জন করেছিলো, বঙ্গবন্ধুকে হত্যা করে পাকিস্তানী ধ্যান-ধারণায় দেশ চালানোই ছিলো তাদের মূল উদ্দেশ্য। কিন্তু আওয়ামী লীগ ক্ষমতায় এসে ইনডেমনিটি বাতিল করে সকল ষড়যন্ত্র নষ্ট করে ওই সব হত্যাকারীদের বিচার করেছে। এখনও যাদের বিচারের রায় কার্যকর হয়নি, তাদের দেশে ফিরিয়ে এনে বিচার করা হবে বলে তিনি বলেন।

কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোক্তার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, গোপালগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সমিরণ রায়, কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী জাহাঙ্গীর আলম, হাতিয়াড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেব দুলাল বিশ্বাস প্রমূখ বক্তব্য রাখেন।


মন্তব্য