kalerkantho


বিদ্যুৎস্পর্শে শিশুর মৃত্যু

ঝালকাঠিতে পল্লী বিদ্যুতের জিএম'র অপসারণ দাবি

ঝালকাঠি প্রতিনিধি    

২২ আগস্ট, ২০১৭ ১৮:২৯



ঝালকাঠিতে পল্লী বিদ্যুতের জিএম'র অপসারণ দাবি

ঝালকাঠির নলছিটিতে পল্লী বিদ্যুতের তারে জড়িয়ে তৃতীয় শ্রেণির ছাত্র সাকিব হাওলাদারের মৃত্যুর ঘটনায় ক্ষোভে ফুঁসে উঠেছে এলাকাবাসী। কর্তৃপক্ষের অবহেলাকে দায়ী করে ঝালকাঠি পল্লী বিদ্যুতের জেনারেল ম্যানেজার (জিএম) এমদাদুল হকের অপসারণ ও নিহতের পরিবারকে ক্ষতিপূরণ প্রদানের দাবিতে আজ মঙ্গলবার সকাল ১১টায় দুই দফায় মানববন্ধন করে স্থানীয়রা।

উপজেলার দক্ষিণ দুধারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে ও মানপাশা-দপদপিয়া সড়কে অনুষ্ঠিত মানববন্ধনে নিহতের স্বজন, বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন। দুই ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম মোল্লা, সমাজকর্মী মহসিন হাওলাদার, নিহত শিশু সাকিবের বাবা মো. জামাল হাওলাদার, মা রেখা বেগম, দাদা মান্নান হাওলাদার ও বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি হাবিবুর রহমান।

বক্তারা অভিযোগ করেন, পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ দক্ষিণ দুধারিয়া প্রাথমিক বিদ্যালয়ের ছাদের ওপর থেকে একটি বাড়িতে সংযোগ প্রদান করে। দুর্ঘটনার আশঙ্কায় একাধিকবার কর্তৃপক্ষকে লিখিতভাবে জানানো সত্ত্বেও সংযোগটি সরিয়ে নেয়নি তারা। গত ১৪ আগস্ট বিদ্যালয়ের ছাদে ওঠে শিশু সাকিব হাওলাদার। এ সময় পল্লী বিদ্যুতের তারে জড়িয়ে মৃত্যু হয় তার। ওই  ঘটনায় নিহতের পরিবারকে ক্ষতিপূরণ ও জেনারেল ম্যানেজারের অপসারণ দাবি করেন বক্তারা। এর আগে শিক্ষক-শিক্ষার্থীরা বিদ্যালয়ের সামনে কালো পতাকা উত্তোলন করে শোক প্রকাশ করেন।

 


মন্তব্য