kalerkantho


ব্যবসাপ্রতিষ্ঠান এক ঘণ্টা বন্ধ

রোহিঙ্গাদের ওপর গণহত্যার প্রতিবাদে মাদারীপুরে মানববন্ধন

মাদারীপুর প্রতিনিধি    

১৩ সেপ্টেম্বর, ২০১৭ ২০:২৯



রোহিঙ্গাদের ওপর গণহত্যার প্রতিবাদে মাদারীপুরে মানববন্ধন

মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর গণহত্যার প্রতিবাদে এক ঘণ্টা ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রেখে মানববন্ধন করেছে মাদারীপুর বণিক সমিতি। আজ বুধবার সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত এ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তরা বলেন, সম্প্রতি মিয়ানমারে রোহিঙ্গা মুসলামানদের ওপর যে বর্বরোচিত হত্যাযজ্ঞ চালানো হচ্ছে, এতে মানবাধিকার চরমভাবে লঙ্ঘিত হচ্ছে। তারা অবিলম্বে রোহিঙ্গাদের ওপর হত্যাযজ্ঞ বন্ধে মিয়ানমার সরকারের প্রতি আহ্বান জানান। এ ছাড়া হত্যাযজ্ঞ বন্ধে ভূমিকা রাখতে জাতিসংঘের প্রতি আহ্বান জানান বক্তারা। হত্যাযজ্ঞ বন্ধ না হলে বৃহৎ আন্দোলনেরও হুমকি দেওয়া হয় মানববন্ধন থেকে।

কর্মসূচি চলাকালে অন্যদের মধ্যে বক্তব্য দেন চন্দিবর্দ্দির পীর মাওলানা আলী আহম্মেদ, বণিক সমিতির সহসভাপতি সিরাজুল ইসলাম বেপারী, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম তুষার ভূইয়া প্রমুখ।

মানববন্ধনে বিভিন্ন স্কুল-কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন। মানববন্ধন চলাকালে এক ঘণ্টা বণিক সমিতির সকল ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়। নির্যাতনের শিকার রোহিঙ্গাদের জন্য বিশেষ মোনাজাত ও ত্রাণ সংগ্রহের ঘোষণা দেওয়া হয়।  


মন্তব্য