kalerkantho


নীলফামারীতে দুই দিনব্যাপী তথ্য মেলা সমাপ্ত

নীলফামারী প্রতিনিধি   

১৪ সেপ্টেম্বর, ২০১৭ ১৭:৩০



নীলফামারীতে দুই দিনব্যাপী তথ্য মেলা সমাপ্ত

ছবি : কালের কণ্ঠ

নীলফামারীতে দুইদিন ব্যাপী তথ্য মেলা সমাপ্ত সহয়েছে। গতকাল বুধবার সন্ধ্যায় জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার সমাপণী ঘোষণা করেন।

জেলা প্রশাসনের সহযোগিতায় ও টিআইবির সচেতন নাগরিক কমিটির আয়োজনে শহরের উম্মুক্ত মঞ্চে গত মঙ্গলবার বিকেলে ওই তথ্য মেলাটি শুরু হয়।

সমাপণী অনুষ্ঠানে সচেতন নাগরিক কমিটির (সনাক) সভাপতি এস এম শফিকুল আলমের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা দেন জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাহীনুর আলম, অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, তথ্য মেলা পরিচালনা কমিটির আহ্বায়ক তাহমিন হক, আরডিআরএস বাংলাদেশ নীলফামারীর প্রকল্প সমন্বয়কারী আনন্দ পাল প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন টিআইবির সদস্য জাহানারা বেগম ও আফরোজা বিনতে আজিজ।  

আলোচনা শেষে বিতর্ক প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার এবং মেলায় অংশগ্রহণকারী সকল সরকারি দপ্তর ও বেসরকারি প্রতিষ্ঠানসমূহকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়। মেলায় অংশগ্রহণ করা ৩৭টি স্টলের মধ্যে সরকারিভাবে তিনটি ও বেসরকারী ভাবে তিনটি প্রতিষ্ঠানকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার প্রদান করা হয়।   

মেলা পরিচালনা কমিটির আহ্বায়ক তাহমিন হক বলেন, দুই দিনব্যাপী অনুষ্ঠিত তথ্য মেলায় তথ্য অধিকার বিষয়ক আলোচনা সভা, বিতর্ক প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা এবং দুর্নীতিবিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। মেলায় মোট ৩৭টি স্টলের মধ্যে সরকারি ভাবে ২২টি ও বেসরকারি ভাবে ১৫টি স্টল অংশ নেয়।  


মন্তব্য