kalerkantho


আশুলিয়ায় শ্রমিক পল্লীতে অগ্নিকাণ্ড, মা-শিশুসহ দগ্ধ ৪

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)    

২৩ সেপ্টেম্বর, ২০১৭ ১৭:১২



আশুলিয়ায় শ্রমিক পল্লীতে অগ্নিকাণ্ড, মা-শিশুসহ দগ্ধ ৪

ঢাকার অদূরে আশুলিয়ায় একটি শ্রমিক পল্লীতে অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে একই পরিবারের শিশুসহ চারজন আহত হয়েছে। এদের মধ্যে তিনজনকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে।

গতকাল শুক্রবার রাত ৮টার দিকে আশুলিয়ার নরসিংহপুর এলাকার কাদের মহুরীর শ্রমিক পল্লীতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

অগ্নিদগ্ধরা হলো- আট মাসের শিশু নাজিম, তার মা নাছিমা বেগম (৩০), শান্তনা বেগম (২২) এবং জুয়েল রানা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বাড়ির গ্যাসের চুলা থেকে অগ্নিকাণ্ডের সূচনা হয়। পরে আগুন দ্রুত শ্রমিক পল্লীর অন্য আধাপাকা কক্ষে ছড়িয়ে পড়ে। এ সময় আট মাসের এক শিশুসহ একটি কক্ষে একই পরিবারের চারজন আটকা পড়েন। পরে স্থানীয়রা দগ্ধ অবস্থায় শিশু নাজিম, তার মা নাছিমা এবং ওই পরিবারের সদস্য শান্তনা ও তার স্বামী জুয়েল রানাকে উদ্ধার করে নিকটস্থ নারী ও শিশু স্বাস্থ্যকেন্দ্র হাসপাতালে পাঠায়।

প্রত্যক্ষদর্শীরা আরো জানায়, রাত সোয়া ৮টার দিকে ডিইপিজেড ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট একযোগে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। পরে আরো একটি ইউনিট তাদের সঙ্গে যোগ দেয়। প্রায় এক ঘণ্টার চেষ্টায় রাত সোয়া ৯টায় আগুন নিয়ন্ত্রণে আসলেও ততক্ষণে শ্রমিক পল্লীর প্রায় ২০-২৫টি কক্ষ পুড়ে যায়।

নারী ও শিশু স্বাস্থ্যকেন্দ্র হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক মো. বাদল হোসেন জানান, অগ্নিদগ্ধদের মধ্যে মায়ের শরীরের ৬০ ভাগ ও আট মাসের শিশু সন্তানের ৫০ ভাগ অংশ পুড়ে যাওয়ায় তাদেরকে জরুরি চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়। এ সময় আহত জুয়েল রানা নামে ওই পরিবারের আরো এক সদস্যকে তাদের সঙ্গে পাঠানো হয়।

ডিইপিজেড ফায়ার সার্ভিস অফিসের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা আব্দুল হামিদ বলেন, "খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। " এ সময় অগ্নিকাণ্ডে অগ্নিদগ্ধ চারজনকে উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।  


মন্তব্য