kalerkantho


৬৪ উপজেলায় লক্ষাধিক যুবকের কর্মসংস্থান হয়েছে : ক্রীড়া প্রতিমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

২৩ সেপ্টেম্বর, ২০১৭ ১৮:২৭



৬৪ উপজেলায় লক্ষাধিক যুবকের কর্মসংস্থান হয়েছে : ক্রীড়া প্রতিমন্ত্রী

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার বলেছেন, দক্ষ মানবসম্পদ সৃষ্টির লক্ষ্যে দেশের ২৮টি জেলার ৬৪টি উপজেলায় ১ লাখ ১১ হাজার ৬৯৯ জন যুবককে অস্থায়ী কর্মসংস্থানে নিযুক্ত করা হয়েছে।

আজ জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজ মাঠে আয়োজিত সরকারের ন্যাশনাল সার্ভিস কর্মসূচির পঞ্চম পর্বের কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী ন্যাশনাল সার্ভিস কর্মসূচির আওতায় বিষয়ভিত্তিক প্রশিক্ষণের মাধ্যমে এসব যুবকদের প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে কর্মসংস্থানে অন্তর্ভুক্ত করা হয়েছে।

তিনি বলেন, দারিদ্র্য ম্যাপ অনুসারে দেশের ১৫টি জেলার ২৪ টি উপজেলায় বাছাইকৃত ৩৭ হাজার ৫৮৮ জনের অংশগ্রহণে ন্যাশনাল সার্ভিস কর্মসূচির পঞ্চম পর্বের কার্যক্রম বাস্তবায়িত হবে। এ কর্মসূচি মাধ্যমে একদিকে যুবদের কর্মসংস্থান বৃদ্ধি পাচ্ছে অন্যদিকে বেকারত্ব দূরীকরণ ও দারিদ্র্য বিমোচনে মাইলফলক হিসেবে কাজ করছে।

যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক আনোয়ারুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী মীর্জা আজম অনুষ্ঠানের উদ্বোধন করেন।

এতে বিশেষ অতিথি ছিলেন, ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মো. রেজাউল করিম হীরা, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য নাহিম রাজ্জাক, জামালপুর জেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহমেদ চৌধুরী, জেলা প্রশাসক আহমেদ কবীর, জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহম্মদ বাকী বিল্লাহ ও পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন।


মন্তব্য