kalerkantho


কেরানীগঞ্জে মাদকের বিরুদ্ধে সমাবেশ, থানা ঘেরাও

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি    

২৩ সেপ্টেম্বর, ২০১৭ ১৯:৫৪



কেরানীগঞ্জে মাদকের বিরুদ্ধে সমাবেশ, থানা ঘেরাও

ঢাকার কেরানীগঞ্জের কালিন্দী ইউনিয়নের ভাংনা, বোরহানিবাগ, মুক্তিরবাগ, গোপপাড় ও বাকাঁচড়াইল এলাকায় মাদক কারবারি বেড়ে যাওয়ায় এর প্রতিবাদে সমাবেশ ও থানা ঘেরাও কর্মসূচি পালন করেছে এসব এলাকার বাসিন্দারা। আজ শনিবার সকাল ১১টায় ওই পাঁচ গ্রামের প্রায় দুই সহস্রাধিক মানুষ মিছিল নিয়ে থানা ঘেরাও করে।

এ সময় বিভিন্ন মাদকবিরোধী শ্লোগান দেয় তারা। পরে তারা থানার ফটক বন্ধ করে প্রায় এক ঘণ্টাব্যাপী সেখানে সমাবেশ পালন করে। পরে মডেল থানার ওসি বেলা ১২টায় সমাবেশকারীদের মাদক নির্মূলসহ মাদক ব্যবসায়ীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে মর্মে আশ্বাস দিলে সমাবেশকারীরা চলে যায়।

জানা যায়, উপজেলার কালিন্দী ইউনিয়নের ভাংনা, বোরহানিবাগ, মুক্তিরবাগ, গোপপাড় ও বাকাঁচড়াইল এলাকায় ব্যাপক হারে মাদকের ব্যবহার বেড়ে গেছে। এসব এলাকা নীরব থাকায় পুলিশের টহল থাকে না। এ কারণে মাদক ব্যবসায়ীরা এসব এলাকায় মাদক কেনাবেচা করে নির্ভয়ে। এলাকাবাসী এসব মাদক ব্যবসায়ীদের কিছু বললে নেমে আসে তাদের ওপর হামলা ও হুমকি। একপর্যায়ে পাঁচ গ্রামের মানুষ কেরানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সদস্য বাচ্চু নূর, কেরানীগঞ্জ মডেল থানা শ্রমিক লীগের আহ্বায়ক মো. বসির উদ্দিন এবং স্থানীয় ইউপি সদস্য মো.  মোক্তার হোসেনের নেতৃত্বে আজ শনিবার সকালে প্রতিবাদ সমাবেশ ও থানা ঘেরাও কর্মসূচি পালন করা হয়। এ সময় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা শতদল, অনিক হোসেন পিন্টু, মো. জুনু, ছাত্রলীগ নেতা সামিউল্লাহ শিমুল প্রমুখ।

উপজেলা আওয়ামী লীগ নেতা বাচ্চু নূর বলেন, "কালিন্দী ইউনিয়নের ভাংনা, বোরহানিবাগ, মুক্তিরবাগ, গোপপাড় ও বাকাঁচড়াইল এলাকায় গাঞ্জা হাবিব, গাঞ্জা ইকবাল, সাহিদ, শান্ত, ইদ্রিস, সুমন, মানিক, গাঞ্জা বাতেন ও বাতেনের স্ত্রী নাসরিন মাদকের রাজত্ব কায়েম করেছে। তাদের দৌরাত্মে এলাকাবাসী ও যুব সমাজ আতঙ্কে রয়েছে। কিছু অসাধু পুলিশের সহযোগিতায় তারা মাদক ব্যবসা দেদাসে চালিয়ে যাচ্ছে। এসব মাদক ব্যবসায়ীদের কিছু বললে তারা রাতের আঁধারে পুলিশের সহযোগিতা নিয়ে নিরীহ মানুষকে অহেতুক হয়রানি ও অর্থ হাতিয়ে নিচ্ছে। তাই বাধ্য হয়ে এলাকাবাসী থানা ঘেরাও কর্মসূচি পালন করতে বাধ্য হয়েছে। আমরা চাই দ্রুত এসব মাদক ব্যবসায়ীদের গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসুক প্রশাসন। "

এ ব্যাপারে কেরানীগঞ্জ মডেল থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, "মাদক ব্যবসায়ী যেই হোক তাকে কোনো প্রকার ছাড় দেওয়া যাবে না। আইনের হাত থেকে মাদক ব্যবসায়ীদের হাত বেশি লম্বা নয়। ওসি সমাবেশকারীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে আগামী ২৫ সেপ্টেম্বর বেলা ৩টায় মুক্তিরবাগ এলাকায় মাদকবিরোধী সমাবেশ করা হবে বলেও জানান।  


মন্তব্য