kalerkantho


ইলিশ মজুদের দায়ে সাভারে তিনজনকে দণ্ড

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)    

১৩ অক্টোবর, ২০১৭ ১৬:৫০



ইলিশ মজুদের দায়ে সাভারে তিনজনকে দণ্ড

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ মজুদ রাখার দায়ে তিন মৎস্য ব্যবসায়ীকে অর্থদণ্ড করেছেন সাভার উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেটের আদালত। আজ শুক্রবার দুপুরে নিজ কার্যালয়ে আদালত বসিয়ে তাদেরকে শাস্তি প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ রাসেল হাসান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ রাসেল হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে আজ শুক্রবার সকালে আশুলিয়ার বাইপাইল এলাকার একটি বাড়িতে অভিযান চালায় ঢাকা জেলা উত্তর গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল। পুলিশ সেখানে অভিযান চালিয়ে প্রায় ১৫ মণ মা ইলিশ জব্দ করে। এ সময় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ মজুদ রাখার দায়ে তিন মৎস্য ব্যবসায়ীকে আটক করা হয়। পরে উপজেলা আদালতে জব্দ মাছ এবং আটক ব্যক্তিদের হাজির করলে শুনানি শেষে তিন মাছ ব্যবসায়ী দোষী প্রমাণিত হন।

এ সময় দুলাল সরদার (৫০), নিরঞ্জন রাজবংশী (৩৯) ও হোসেন মিয়া (৩০) নামের তিন মৎস্য ব্যবসায়ীকে পৃথকভাবে সাড়ে চার হাজার টাকা করে জরিমানা অনাদায়ে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। পরে জব্দ মাছগুলো স্থানীয় বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসার প্রতিনিধিদের মাঝে বিনামূল্যে বিতরণ করা হয়। মা ইলিশ রক্ষায় সাভার-আশুলিয়ার বাজারগুলোতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এই নির্বাহী কর্মকর্তা।  


মন্তব্য