kalerkantho


ঘাটে পারের অপেক্ষায় কয়েক শ যানবাহন

কাঁঠালবাড়ি-শিমুলিয়ায় নৌযান চলাচল বন্ধ

মাদারীপুর প্রতিনিধি    

২১ অক্টোবর, ২০১৭ ১৯:১৮



কাঁঠালবাড়ি-শিমুলিয়ায় নৌযান চলাচল বন্ধ

বৈরী আবহাওয়ায় প্রচণ্ড বাতাস ও প্রবল বর্ষণে পদ্মা উত্তাল থাকায় মাদারীপুর শিবচরের কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি, লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রয়েছে। গতকাল শুক্রবার ও আজ শনিবার আবহাওয়ার কোনো পরিবর্তন না হওয়ায় কাঁঠালবাড়ি ঘাট এলাকা ও টার্মিনালে পারাপারের অপেক্ষায় কয়েক শ যানবাহন আটকে রয়েছে।

কাঁঠালবাড়িঘাট সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল থেকে প্রচণ্ড  বাতাস ও প্রবল বর্ষণের ফলে পদ্মা উত্তাল হয়ে উঠেছে। ফলে কর্তৃপক্ষ যে কোনো দুর্ঘটনা এড়াতে গতকাল শুক্রবার সকাল ১১টা থেকে ফেরি, লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ করে দেয়। আজ  শনিবারও এসব নৌযান কাঁঠালবাড়ি ঘাটে নোঙর করে রাখা হয়েছে।

নৌচলাচল বন্ধ থাকায় কাঁঠালবাড়ি ঘাটে পারাপারের অপেক্ষায় আটকে আছে কয়েক শ যানবাহন। ভারি বৃষ্টির কারণে যাত্রী ও পরিবহন চালকরা চরম দুর্ভোগ পোহাচ্ছেন কাঁঠালবাড়ি ঘাটে।

গতকাল শুক্রবার সকাল থেকে বৈরী আবহাওয়া বিরাজ করায় পদ্মা নদীতে বেড়েছে স্রোতের তীব্রতা। এতে ফেরিসহ সকল প্রকার নৌযান চলাচল বন্ধ থাকায় এ পরিস্থিতি সৃষ্টি হয়। লৌহজং মাঝ পদ্মায় প্রচণ্ড ঢেউ ও স্রোত থাকায় নৌযান চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে।

ঢাকাগামী যাত্রী ইমতিয়াজ আহমেদ বলেন, "শুক্রবার ভোরে জরুরি কাজে মাদারীপুর থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়েছিলাম।

কিন্তু ঘাটে কোনো নৌযান চলাচল না করায় পদ্মা পারপার হতে পারিনি। তাই বিকেলে বাধ্য হয়ে বাড়ি ফিরে এসেছি। "

ট্রাকচালক মোতাহের আকন বলেন, "বৃহস্পতিবার রাত থেকে ঘাটে বসে আছি। কখন আবহাওয়া ভালো হবে, কখন পদ্মা পার হতে পারব কে জানে? আবহাওয়া খারাপ হলেই ঘাটে এমন অবস্থা সৃষ্টি হয়। বৃষ্টির মধ্যে এভাবে বসে থাকা খুব কষ্টকর। " 

বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ি ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া জানান, বৈরী আবহাওয়ায় প্রচণ্ড বাতাস ও প্রবল বর্ষণের কারণে উত্তাল হয়ে উঠেছে পদ্মা। শুক্রবার থেকে কাঁঠালবাড়ি ঘাট থেকে ফেরিসহ সকল প্রকার নৌযান চলাচল বন্ধ রাখা হয়েছে। কাঁঠালবাড়ি ঘাটে পারাপারের অপেক্ষায় আটকে আছে কয়েক শ যানবাহন। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত নৌযান চলাচল বন্ধ থাকবে।  

বিআইডব্লিউটিএ'র কাঁঠালবাড়ি ঘাটের পরিদর্শক এ বি এস মাহমুদ বলেন, "শুক্রবার থেকে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রাখা হয়েছে। শনিবারও বন্ধ রয়েছে। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত চলাচল বন্ধ থাকবে। "  


মন্তব্য