kalerkantho


শাবিতে জাতীয় বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল সম্পন্ন

শাবি প্রতিনিধি    

২১ অক্টোবর, ২০১৭ ২২:৪২



শাবিতে জাতীয় বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল সম্পন্ন

ছবি : কালের কণ্ঠ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৬ষ্ঠ ডাটাক্রাফট এসইউডিএস বিতর্ক প্রতিযোগিতা’১৭ এর ফাইনাল ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।  

আজ শনিবার সন্ধ্যা সাতটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে জান্নাতুন তাজরিন রিমির সভাপতিত্বে ও রাইতা বিনতে আহসানের সঞ্চালনায় পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাটাক্রাফটের ম্যানেজিং ডাইরেক্টর প্রশান্ত রায়, বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ সামিউল ইসলাম, পলিটিক্যাল স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ শাকিল ভূঁইয়া।

বিতর্ক প্রতিযোগিতায় কলেজ রাউন্ডে চূড়ান্ত প্রতিযোগিতায় সিলেট সরকারি মহিলা কলেজকে হারিয়ে বিজয়ী হয় জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ। কলেজ রাউন্ডে ডিবেটার অব দ্যা ফাইনাল সিলেট সরকারি মহিলা কলেজের নাযরা-তান-নাঈম এবং ডিবেটার অব দ্যা টুর্নামেন্ট নির্বাচিত হন জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের ফাইরুজ হুমায়রা ফাবিহা।

বিশ্ববিদ্যালয় রাউন্ডে ৬-৩ ব্যালটের ব্যাবধানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বিতর্ক দল জুডোকে হারিয়ে বিজয়ী হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিতর্ক দল ডিউডিএস অপরাজেয় বাংলা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শাইয়ান সাদিক ইশতি বিশ্ববিদ্যালয় রাউন্ডে একাধারে ডিবেটার অব দ্যা ফাইনাল ও ডিবেটার অব দ্যা টুর্নামেন্ট নির্বাচিত হন।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের অন্যতম বিতর্ক সংগঠন শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির উদ্যোগে ১৩ তারিখ থেকে শুরু হওয়া এই জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় কলেজ রাউন্ডে ১৮টি টিম এবং বিশ্ববিদ্যালয় রাউন্ডে ১৯ টি বিশ্ববিদ্যালয়ের ২২টি টিম অংশগ্রহন করে। প্রতিযোগিতার টাইটেল স্পন্সর ছিলেন ডাটাক্রাফট এবং কো স্পন্সর ছিলেন স্বপ্নবাংলা গ্রুপ।


মন্তব্য