kalerkantho


সাবেক এমপি ও জেলা সভাপতির গাড়ি বহরে হামলা

সোমবার সিরাজগঞ্জে বিএনপির অর্ধদিবস হরতাল

সিরাজগঞ্জ প্রতিনিধি   

২২ অক্টোবর, ২০১৭ ১৮:০০



সোমবার সিরাজগঞ্জে বিএনপির অর্ধদিবস হরতাল

ছবি: কালের কণ্ঠ

সিরাজগঞ্জ সদরের সাবেক এমপি ও জেলা বিএনপির সভাপতি রুমানা মাহমুদের গাড়িতে হামলার ঘটনায় সোমবার সিরাজগঞ্জে অর্ধদিবস ডেকেছে জেলা বিএনপি। আজ বরিবার বেলা ২টার দিকে জেলার কামারখন্দ উপজেলা থেকে সিরাজগঞ্জে ফেরার পথে কড্ডার মোরে সায়দাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রাজার নেতৃত্বে রুমানা মাহমুদের গাড়িতে হামলা ও ভাঙচুর করা হয় বলে অভিযোগ করেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু।

এ ঘটনায় সম্পাদক সাইদুর রহমান বাচ্চুসহ ৪ জন আহত হয়। তবে এই রিপোর্ট লেখা পর্যন্ত দলটি থানায় কোনো মামলা দায়ের না করলেও পুলিশ সুপারের কাছে মৌখিক অভিযোগ করে ঘটনার বিচার দাবি করেছে জেলা বিএনপির নেতারা।

হামলায় আহত অন্যরা হলেন, জেলা বিএনপির সহ-সভাপতি নাজমুন হাসান তালুকদার, যুগ্ম সম্পাদক নুর কায়েম সবুজ, মুন্সি জাহিদ আলম।    

এ ঘটনায় রবিবার বিকালে জেলা বিএনপির সভাপতি রোমানা মাহামুদের বাসভবনে এক সংবাদ সম্মেলনে তিনি সোমবার জেলাব্যাপী অর্ধদিবস হরতালের ঘোষণা দেন। এ সময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুসহ জেলা বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
   
জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু অভিযোগ করে জানান, কামারখন্দ উপজেলা বিএনপির প্রয়াত সাধারণ সম্পাদক নুরুল ইসলামের পরিবারকে সমবেদনা জানাতে জেলা বিএনপির সভাপতি রম্নমানা মাহমুদের নেতৃত্বে বিএনপির নেতারা সকালে তার বাড়িতে যায়। দুপুরে কামারখন্দ থেকে বাড়ি ফেরার পথে সয়দাবাদ ইউনিয়নের কড্ডা মোড়ে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রাজার নেতৃত্বে আওয়ামী লীগের নেতার্কীরা হামলা চালায়।

এ সময় হামলাকারীরা এলোপাতাড়ি ঢিল ছোড়ে ও সভাপতির গাড়ি ভাঙচুর করে। এ ঘটনায় আমিসহ বিএনপির ৪ নেতা আহত হয়।

তিনি আরো বলেন, বিএনপি আইনের প্রতি শ্রদ্ধাশীল। হামলার ঘটনার পরেই আমরা জেলা পুলিশ সুপারকে বিষয়টি অবগত করেছি। আইনানুগ ব্যবস্থা নেবার ক্ষেত্রে প্রসাশনের সর্বাত্মক সহযোগিতা চাওয়া হয়েছে। আর এ বিষয়ে মালমার প্রস্তুতি নেওয়া হচ্ছে।


মন্তব্য