kalerkantho


মাদারীপুরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়

কঠোর আন্দোলনের পথে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি

মাদারীপুর প্রতিনিধি   

২২ অক্টোবর, ২০১৭ ১৯:৫৪



কঠোর আন্দোলনের পথে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি

ছবি: কালের কণ্ঠ

মাদারীপুরে সরকারি নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষক মিলনায়তনে আজ রবিবার দুপুর ১২টায় স্থানীয় সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভার আয়োজন করে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি, মাদারীপুর জেলা ইউনিটের নেতৃবৃন্দ।

তারা তাদের মর্যাদা রক্ষার দাবি আদায়ের লক্ষ্যে সাংবাদিকদের সঙ্গে মিলিত হন।

দাবি আদায় না হলে আগামীতে কঠোর আন্দোলনের পথে নামার ইঙ্গিতও দিয়েছেন বিসিএস সাধারণ শিক্ষা সমিতির নেতৃবৃন্দ।

ওই কলেজ ইউনিটের সভাপতি ও কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. নূরুল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির নির্বাহীর সদস্য মো. কামাল হোসেন, অধ্যাপক মো. আবদুল হামিদ, নাজিমউদ্দিন কলেজ ইউনিটের সাধারণ সম্পাদক মো. সাইদুর রহমান, সরকারি বরহামগঞ্জ কলেজ ইউনিটের সভাপতি মো. ফরিদ আহমেদ, সাধারণ সম্পাদক মো. রুহুল আমিন প্রমুখ।

সভায় নেতৃবৃন্দ বলেন, 'বেসরকারি কলেজ শিক্ষকদের শিক্ষা ক্যাডারে জাতীয়করণের লক্ষ্যে যে ষড়যন্ত্র চলছে তা বাতিল করতে হবে। বিসিএস পরীক্ষায় যোগ্য বিবেচিত না হয়েও ক্যাডার সার্ভিসে প্রবেশের যেকোনো উদ্যোগ আমরা প্রতিহত করব। জাতীয়করণের জন্য ঘোষিত বেসরকারি কলেজের শিক্ষকদের প্রধানমন্ত্রীর অনুশাসন, নন-ক্যাডার ও জাতীয় শিক্ষানীতি ২০১০-এ বর্ণিত নির্দেশনা অন্তর্ভুক্ত করে নতুন বিধিমালা জারি করতে হবে। আগামী ১৬ নভেম্বরের মধ্যে এ দাবি না মানা হলে ১৭ নভেম্বর ঢাকায় বিসিএস সাধারণ শিক্ষা সমিতি মহাসমাবেশ ডেকে পরবর্তী কঠোর কর্মসূচি ঘোষণা করবে। '


মন্তব্য