kalerkantho


ভুরুঙ্গামারী মুক্ত দিবস পালিত

কুড়িগ্রাম প্রতিনিধি    

১৪ নভেম্বর, ২০১৭ ২০:০২



ভুরুঙ্গামারী মুক্ত দিবস পালিত

মুক্তিযুদ্ধ চলাকালে দেশের প্রথম মুক্তাঞ্চল কুড়িগ্রামের ভুরুঙ্গামারী মুক্ত দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আজ মঙ্গলবার সকাল ১০টায় একটি শোভাযাত্রা বের করা হয়।

উপজেলা প্রশাসন ও প্রেসক্লাবের আয়োজনে শোভাযাত্রাটি পাবলিক ক্লাব চত্বর থেকে বের হয়ে শহর প্রদক্ষিণ করে বাসস্ট্যান্ডের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে।

মুক্তিযুদ্ধের সংগঠক শামসুল হক চৌধুরীর নামে সড়কের নামকরণ এবং ভুরুঙ্গামারী ডিগ্রি কলেজের মুক্তিযুদ্ধের স্মৃতিস্থান ও গণকবরের স্মৃতিফলক উদ্বোধন করা হয়। পরে পাবলিক ক্লাব চত্বরের শহীদ মিনারে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাগফুরুর হাসান আব্বাসীর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান নুরন্নবী চৌধুরী খোকন, মুক্তিযোদ্ধা সাবেক ট্রেজারার রংপুর রোকেয়া বিশ্ববিদ্যালয় প্রফেসর মোজাম্মেল হক, বাংলাদেশ মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ডের সহ সাংগঠনিক সম্পাদক ওসমান গনি, কুড়িগ্রাম মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের কমান্ডার সিরাজুল ইসলাম টুকু, মুক্তিযোদ্ধা আখতারুজ্জামান মণ্ডল, সাবেক উপসচিব মুক্তিযোদ্ধা ডা. আব্দুল জলিল, ভুরুঙ্গামারী মুক্তিযোদ্ধা কমান্ড কমান্ডার মহিউদ্দিন ও প্রেসক্লাব সভাপতি আলোয়ারুল হক প্রমুখ।

অনুষ্ঠানে সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় ছয় গুণীজনকে সম্মাননা পদক দেওয়া হয়। পরে দেশাত্মবোধক এবং লোকসংগীতের গান পরিবেশন করা হয়।


মন্তব্য