kalerkantho


খাস জমির দাবিতে ভূমিহীনদের বিক্ষোভ

কুড়িগ্রাম প্রতিনিধি    

১৪ নভেম্বর, ২০১৭ ২০:১৯



খাস জমির দাবিতে ভূমিহীনদের বিক্ষোভ

কুড়িগ্রামে নদীভাঙনের শিকার হয়ে বাঁধে আশ্রিত ভূমিহীনদের উচ্ছেদের জন্য পানি উন্নয়ন বোর্ড নোটিশ প্রদান করায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে ভূমিহীনরা। আজ মঙ্গলবার সকালে কয়েক শ ভূমিহীন জনগোষ্ঠী শহরের ধরলা নদীসংলগ্ন সিঅ্যান্ডবি মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে।

মিছিলটি শহরের প্রদান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কুড়িগ্রাম প্রেসক্লাবে মানববন্ধনে মিলিত হয়। মানববন্ধনে বক্তব্য দেন ভূমিহীনদের পক্ষে হযরত আলী, সাজু মিয়া, এরশাদুল, আশরাফুল প্রমুখ।

বক্তারা বলেন, বিভিন্ন সময়ে নদীভাঙনের শিকার হয়ে ২৩৮টি ভূমিহীন পরিবার শহর প্রতিরক্ষা বাঁধে কোনরকমে আশ্রয় নেয়। দীর্ঘ ২৫ বছর ধরে এখানে আশ্রিত হিসেবে থাকলেও সম্প্রতি বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড ও উপ-বিভাগীয় প্রকৌশলীর দপ্তর থেকে ধরলা নদীর ডান তীরে অবস্থিত কুড়িগ্রাম পৌরসভার চর কুড়িগ্রাম ও ভেলাকোপা মৌজার অধিগ্রহণকৃত বন্যা নিয়ন্ত্রণ বাঁধের জায়গায় নির্মিত স্থাপনাসমূহ আগামী ১০ দিনের মধ্যে অপসারণের জন্য দুই দফা নোটিশ প্রদান করে।

ভূমিহীনরা খাস জমির ব্যবস্থা করে তাদের সবার বাসস্থান নিশ্চিত করার দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন করেন। পরে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।


মন্তব্য