kalerkantho


নবীনগরের সীমু হত্যায় স্বামীসহ পাঁচজনের কারাদণ্ড

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

১৪ নভেম্বর, ২০১৭ ২২:৩৭



নবীনগরের সীমু হত্যায় স্বামীসহ পাঁচজনের কারাদণ্ড

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বিদ্যাকুট গ্রামের গৃহবধূ ফাতু বেগম ওরফে সীমু হত্যাকাণ্ডের ঘটনায় পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. মঈনুদ্দিন এ রায় ঘোষণা করেন।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. শরীফ হোসেন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।
 
রায়ে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলো, সীমুর স্বামী রফিকুল ইসলাম, বিদ্যাকুট গ্রামের শামীম আহমেদ, কুড়িঘর গ্রামের মো. আক্তার হোসেন ওরফে বড় আক্তার, মো. আক্তার হোসেন প্রকাশ ছোট আক্তার, একই গ্রামের আরশ আলী। এর মধ্যে রফিকুল ইসলাম বর্তমানে জেলহাজতে আছেন। স্বামী রফিকুল ইসলাম স্ত্রীকে খুন করতে ছিনতাইয়ের ঘটনা সাজিয়ে ছিলেন বলে পুলিশের তদন্তে উঠে আসে।

খোঁজ নিয়ে জানা গেছে, ২০০৯ সালের ১০ জুলাই নবীনগরের মহেশ রোড এলাকায় খুন হন সীমু। কক্সবাজার থেকে বাড়ি ফিরছিলেন রফিকুল ইসলাম ও তার পরিবার। এ ঘটনায় পরদিন সীমুর শ্বশুর আবুল হোসেন বাদী হয়ে হত্যা মামলা দায়ের করে এতে ছিনতাইয়ের কথা উল্লেখ করা হয়। তবে পুলিশি তদন্তে বেরিয়ে আসে স্ত্রীকে হত্যা করতে ৬০ হাজার টাকায় লোক ভাড়া করেন রফিকুল। পরে বগুড়া সেনানিবাসে কর্মরত (করপোরাল) রফিকুল ইসলামকে গ্রেপ্তার করে পুলিশ।


মন্তব্য