kalerkantho


রাঙামাটিতে যুবদলের ছয় নেতা আটক

ফজলে এলাহী, রাঙামাটি   

১৫ নভেম্বর, ২০১৭ ০১:৩৬



রাঙামাটিতে যুবদলের ছয় নেতা আটক

ছবি: কালের কণ্ঠ

রাঙামাটি শহরের সুখী নীলগঞ্জ এলাকায় 'অবৈধ অনুপ্রবেশ' করে রাজনৈতিক সমাবেশ করছিল, এমন অভিযোগে রাঙামাটিতে যুবদলের ছয় নেতাকে আটক করেছে কোতয়ালি থানা পুলিশ। আটকৃতরা সবাই পৌর যুবদলের নেতা বলে জানিয়েছে সংগঠনটি।

মঙ্গলবার রাত আনুমানিক সোয়া ৮টার দিকে তাদের আটক করা হয় বলে নিশ্চিত করেছেন কোতয়ালি থানার অফিসার ইনচার্জ সত্যজিৎ বড়ুয়া ও অতিরিক্ত পুলিশ সুপার এ এইচ এম জাহাঙ্গীর হোসেন।

আটককৃতরা হলেন, পৌর যুবদলের সভাপতি ইউসুফ চৌধুরী, সাধারণ সম্পাদক সিরাজুল মোস্তফা, সাংগঠনিক সম্পাদক নূর মোহাম্মদ দুখু, সিনিয়র সহসভাপতি কামাল হোসেন, ২নং ওয়ার্ড সভাপতি মো, মানিক ও ওয়ার্ড যুবদলের সহসভাপতি নুর মোহাম্মদ।

ওসি জানিয়েছেন, সুখী নীলগঞ্জ এলাকার নিউ পুলিশ লাইন একটি সংরক্ষিত এলাকা। সেখানে একটি পাহাড়ের ঢালে লাইট জ্বালিয়ে সমাবেশ করার সময় তাদের আটক করা হয়েছে। তারা এখন থানায় আছে, কি কারণে তারা এখানে প্রবেশ করল এবং তাদের উদ্দেশ্য কি ছিল সেই সম্পর্কে বিস্তারিত জেনেই পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

অন্যদিকে রাঙামাটি জেলা যুবদলের সভাপতি সাইফুল ইসলাম শাকিল জানিয়েছেন, পৌর যুবদলের বিভিন্ন ওয়ার্ডে সাংগঠনিক কার্যক্রমকে শক্তিশালী করার জন্য তারা নেতাকর্মীদের সাথে বসে একটি দোকানের সামনে চা খাচ্ছিল। এ সময় বিনা উস্কানিতেই, কোর কারণ ছাড়া পুলিশ তাদের আটক করে নিয়ে এসেছে। এটা অন্যায়। তিনি অবিলম্বে আটটকৃতদের মুক্তি দেয়ার দাবি জানিয়ে বলেন, মুক্তি দেয়া না হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

'

অন্যদিকে অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন বলেছেন, তারা পুলিশ লাইন এলাকায় অবৈধ প্রবেশ করে অন্যায় করেছে। কি উদ্দেশ্যে তারা সেখানে গেছে সেটা পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হচ্ছে। এরপরই পদক্ষেপ নেয়া হবে।

রাতে জেলা বিএনপির সভাপতি হাজী মো. শাহ আলম, সাধারণ সম্পাদক দীপন তালুকদার, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম পনির, সদর থানা বিএনপির সভাপতি মামুনুর রশীদ মামুন, যুবদলের সভাপতি সাইফুল ইসলাম শাকিল, সাধারণ সম্পাদক মো. ইলিয়াছ, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম তালুকদার, যুগ্ম সম্পাদক কামাল হোসেনসহ বেশ কিছু নেতাকর্মী থানায় যান এবং আটকৃকতদের খোঁজ খবর নেন।

আটক হওয়ার আগে পৌর যুবদলের সাধারণ সম্পাদক সিরাজুল মোস্তফা নিজের ফেসবুক একাউন্ট থেকে কয়েকটি ছবি আপলোড করেন এবং লিখেন, ৬নং ওয়ার্ড যুবদলের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় ও আলোচনা সভা।


মন্তব্য