kalerkantho


ক্ষতিগ্রস্ত এলাকায় স্বরাষ্ট্রমন্ত্রী

হিন্দু বাড়িতে আগুন : নীলফামারী থেকে সেই টিটু রায় গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, রংপুর   

১৫ নভেম্বর, ২০১৭ ০২:২০



হিন্দু বাড়িতে আগুন : নীলফামারী থেকে সেই টিটু রায় গ্রেপ্তার

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল গতকাল রংপুরের ঠাকুরপাড়া গ্রামে হিন্দুদের পোড়ানো বাড়িঘর পরিদর্শনসহ ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলেন। ছবি : কালের কণ্ঠ

যার বিরুদ্ধে ফেসবুকে ‘ধর্ম অবমাননার’ অভিযোগ তুলে রংপুরে হিন্দুদের বাড়িঘরে আগুন দেওয়া হয়েছে সেই টিটু রায়কে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার ভোরে নীলফামারীর জলঢাকা উপজেলার গোলনা ইউনিয়নের চিড়াভিজা গোলনা গ্রাম থেকে রংপুর পুলিশের একটি দল তাকে গ্রেপ্তার করে।

তাকে জিজ্ঞাসাবাদের জন্য রংপুরে পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

টিটু রায়ের গ্রেপ্তারের খবর গণমাধ্যমকে নিশ্চিত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গতকাল দুপুরে তিনি  রংপুরের হরকলি ঠাকুরপাড়া গ্রামে হামলায় ক্ষতিগ্রস্ত বাড়িঘর পরিদর্শন শেষে বলেন, ফেসবুকে স্ট্যাটাস দেওয়া নিয়ে যে ঘটনা এখানে ঘটানো হয়েছে সেই টিটু রায়কে নীলফামারীর জলঢাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। সেই ফেসবুক আইডি টিটু রায়ের কি না তা তদন্ত করে দেখা হচ্ছে। কিন্তু ফেসবুকের স্ট্যাটাস নিয়ে ঠাকুরপাড়া গ্রামে বাড়িঘরে আগুন দিয়ে মালপত্র লুটসহ যে তাণ্ডব চালানো হয়েছে তা কোনোভাবেই মেনে নেওয়া হবে না। টিটু দোষী হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘শুনেছি টিটু লেখাপড়া জানে না। সে নাকি আট-দশ বছর আগে থেকে বাড়ি ছেড়ে নারায়ণগঞ্জ গিয়ে থাকে। পুলিশ ঘটনা তদন্ত করছে।

রংপুরের ঘটনা আসলে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা। এ জন্য এসব ঘটনা ঘটানো হচ্ছে। দেশে ষড়যন্ত্র চলছে। ’

টিটু রায় ঠাকুরপাড়া গ্রামের খগেন রায়ের ছেলে। চিড়াভিজা গোলনা গ্রামের বাসিন্দারা জানায়, টিটু রায় সোমবার সন্ধ্যায় ওই এলাকায় তার আত্মীয় বৈকান্ত চন্দ্র রায়ের ছেলে কৈলাশ চন্দ্র রায়ের বাড়িতে আসে। স্থানীয়দের বরাত দিয়ে নীলফামারী প্রতিনিধি জানান, বৈকান্ত চন্দ্র রায় সম্পর্কে টিটু রায়ের ভগ্নিপতি। মঙ্গলবার ফজরের আজানের সময় রংপুর জেলা পুলিশের একটি দল চারটি ভ্যান নিয়ে এসে কৈলাশের বাড়ি ঘেরাও করে টিটু রায়কে গ্রেপ্তার করে।

রংপুরের পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, টিটু চিড়াভিজা গোলনা এলাকায় আত্মীয় বাড়িতে ছিল। মঙ্গলবার ভোরে তাকে সেখান থেকে গ্রেপ্তার করা হয়েছে।


মন্তব্য