kalerkantho


মঠবাড়িয়ায় স্কুলছাত্রীর লাশ উদ্ধার

আঞ্চলিক প্রতিনিধি, পিরোজপুর   

১৫ নভেম্বর, ২০১৭ ১৪:২২



মঠবাড়িয়ায় স্কুলছাত্রীর লাশ উদ্ধার

পিরোজপুরের মঠবাড়িয়ায় তাজিনুর আক্তার (১৩) নামে এক স্কুলছাত্রীর লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় মঠবাড়িয়া পৌরশহরের সবুজনগর মহল্লার ওই স্কুলছাত্রীর বসতঘর হতে তার লাশ উদ্ধার করা হয়।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সংসারে অভাবের যাতনায় শিশুটির লেখাপড়া বন্ধ হয়ে গেলে সে মানসিক কষ্টে আত্মহত্যা করেছে।

নিহত তাজিনুর মঠবাড়িয়া পৌর শহরের সবুজনগর মহল্লার মৃত সৈয়দ আলী হাওলাদারের মেয়ে। শিশুটি পৌরশহরের থানাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে চতুর্থ শ্রেণিতে লেখাপড়া করছিল।

থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মঠবাড়িয়া পৌরশহরের সবুজনগর মহল্লার বাসিন্দা দরিদ্র সৈয়দ আলী হাওলাদার ফুটপাতে পিঠা বিক্রি করে জীবিকা নির্বাহ করতেন। গত এক বছর আগে সে অসুখে ভুগে মারা গেলে পরিবারটি অসহায় হয়ে পড়ে। সংসারের এমন দুরাবস্থার মধ্যে তাজিনুরের লেখাপড়া বন্ধ হয়ে যায়। সে বিধাব মা তাছলিমা বেগমের(৩০) সাথে শহরের বাসাবাড়িতে ঝিয়ের কাজে যেতে বাধ্য হয়। লেখাপড়া ছেড়ে তাজিনুরকে ঝিয়ের কাজে যাওয়া নিয়ে সে মানসিক বিপর্যস্ত হয়ে পড়ে। এরপরেই গতকাল মঙ্গলবার দুপুরে সে বসতঘরের আড়ার সাথে গলায় কাপড় পেঁচিয়ে ফাঁস দেয়।

গুরুতর অবস্থায় পরিবার ও প্রতিবেশীরা শিশুটিকে উদ্ধার করে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন। পরে হাসপাতাল হতে শিশুটির লাশ তার পরিবার বাড়িতে নিয়ে যায়। খবর পেয়ে সন্ধ্যায় পুলিশ বসতঘর হতে তাজিনুরের লাশ উদ্ধার করে।

এ ব্যাপারে মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ কে এম তারিকুল ইসলাম বলেন, শিশুটির লাশ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে। এ ঘটনায় থানার এসআই জালাল হোসেন বাদী হয়ে মঠবাড়িয়া থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেছে।


মন্তব্য