kalerkantho


সন্ধ্যা নদীতে ট্রলার-বাল্কহেড সংঘর্ষ, নিখোঁজ ১

বরিশাল অফিস    

২০ নভেম্বর, ২০১৭ ১৭:৪৭



সন্ধ্যা নদীতে ট্রলার-বাল্কহেড সংঘর্ষ, নিখোঁজ ১

বরিশালের বানারীপাড়ায় সন্ধ্যা নদীতে যাত্রীবাহী ট্রলারের সঙ্গে  মালবাহী নৌযানের (বাল্কহেড) সংঘর্ষে এক যাত্রী নিখোঁজ হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন সাত যাত্রী।

আজ সোমবার সন্ধ্যা ৭টা দিকে বানারীপাড়ার কাছে সন্ধ্যা নদীর নলশ্রী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিখোঁজ যাত্রীর নাম দুলাল বেপারী ওরেফে দুলাল চটকি। তিনি  উপজেলার উত্তরকূল গ্রামের কাদের বেপারীর ছেলে।

আহতরা হলেন মো. শাহাদাত হোসেন, মাইন উদ্দিন, অমি ও মিলন। তারা সবাই একই গ্রামের বাসিন্দা। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত  নিখোঁজ দুলালের সন্ধান পাওয়া যায়নি।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সোমবার সন্ধ্যা পৌনে ৭টায় বানারীপাড়া বন্দর বাজারর ট্রলারঘাট বাংলাবাজারের উদ্দেশে  যাত্রীবাহী ট্রলার ছেড়ে আসে। সন্ধ্যা ৭টার দিকে ট্রলারটি সন্ধ্যা নদীর নলশ্রী এলাকা অতিক্রমকালে বিপরীত দিক থেকে আসা  জননীর দোয়া নামের একটি বালুবাহী বাল্কহেডের সঙ্গে সংঘর্ষ হয়।

এতে ট্রলারে থাকা যাত্রীদের মধ্যে ১৩ যাত্রী নদীতে পড়ে যান। তাদের মধ্যে ১২ জন সাঁতার কেটে নদীর তীরে উঠতে পারলেও দুলাল বেপারী নিখোঁজ থাকেন।

বানারীপাড়া ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা নুরুল ইসলাম জানান, নিখোঁজ দুলালের সন্ধানে ফায়ার সার্ভিস ও স্থানীয় ডুবুরিরা নদীর এক কিলোমিটার পর্যন্ত এলাকায় অভিযান চালান। তবে তার  সন্ধান না পেয়ে রাত ১২টার দিকে অভিযান সমাপ্ত ঘোষণা করেন তারা। এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত তার সন্ধান পাওয়া যায়নি।  

বানারীপাড়া থানার ওসি সাজ্জাদ হোসেন জানান, ঘটনার পরপরই ঘটনাস্থলে গিয়ে ট্রলার ও বাল্কহেড দুইটি পুলিশের হেফাজতে নিয়ে আসা হয়েছে। নিখোঁজের সন্ধানের জন্য নদীতে মাইকিং করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি নেওয়া হয়েছে।  


মন্তব্য