kalerkantho


চাঁদপুরে প্রশ্নপত্রসহ গ্রেপ্তার ২

চাঁদপুর প্রতিনিধি    

২২ নভেম্বর, ২০১৭ ১৬:১২



চাঁদপুরে প্রশ্নপত্রসহ গ্রেপ্তার ২

চাঁদপুরের হাইমচরে প্রাথমিক সমাপনী পরীক্ষার (পিইসি) প্রশ্নপত্রসহ দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতদের মধ্যে হাইমচর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়রের এমএলএসএস জুয়েল হোসেনকে গতকাল মঙ্গলবার রাতে এবং আলগীবাজারের আনন্দ ডিজিটাল স্টুডিও'র মালিক সুদর্শন সরকারকে আজ বুধবার সকালে গ্রেপ্তার করে পুলিশ।

এ ঘটনায় আজ দুপুরে উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আহসানুজ্জামান বাদী হয়ে হাইমচর থানায় মামলা করেছেন।

হাইমচর থানার ওসি (তদন্ত) মো. আলমগীর হোসেন জানান, গতকাল মঙ্গলবার রাতে জুয়েল হোসেন (২৪) প্রাথমিক সমাপনী পরীক্ষার (পিইসি) বিজ্ঞান বিষয়ের প্রশ্নের একটি কপি নিয়ে বাজারের ফটোকপিয়ারের দোকানে যান। গোপন সংবাদের ভিত্তিতে এ সময় তাকে হাতেনাতে আটক করা হয়। আজ বুধবার জুয়েলকে এ নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হলে তার স্বীকারোক্তিতে আনন্দ ডিজিটাল স্টুডিও'র মালিক সুদর্শন সরকারকে (৩০) আরো আটটি প্রশ্নসহ আটক করা হয়।

ওসি মো. আলমগীর হোসেন আরো বলেন, "কীভাবে আগাম  প্রশ্নপত্র তাদের হাতে পৌঁছাল এবং তাদের সঙ্গে আর কেউ জড়িত কিনা- এ বিষয়ে গ্রেপ্তার দুইজনকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। "

হাইমচর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়রে প্রধান শিক্ষক ইকবাল হোসেন বলেন, "গত তিন বছর আগে উত্তর আলগী গ্রামের মৃত আব্দুল মান্নান ভূঁইয়ার ছেলে জুয়েল হোসেন তার প্রতিষ্ঠানে এমএলএসএস পদে চাকরি নেন। তবে কীভাবে জুয়েল হোসেন এমন অনৈতিক কাজে জড়ালেন- এ নিয়ে প্রধান শিক্ষক কিছু বলতে পারেননি। "

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা খোরশেদ আলম বলেন, "প্রশ্নপত্র এভাবে ফাঁসের ঘটনা খুবই স্পর্শকাতর। তাই এ জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে।

চাঁদপুরের জেলা প্রশাসক আব্দুস সবুর মণ্ডল বলেন, "প্রাথমিক সমাপনী পরীক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে ইতিমধ্যে এসব ধরনের ব্যবস্থা গ্রহণ এবং যারা প্রশ্নপত্র নিয়ে জালিয়াতি করেছে তাদের বিরুদ্ধে আইনি কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ প্রদান করা হয়েছে। "      

 


মন্তব্য