kalerkantho


আদ্রা উত্তর ইউনিয়ন পরিষদ নির্বাচন

নাঙ্গলকোটে বিএনপি প্রার্থীর প্রচারণায় বাধা দেওয়ার অভিযোগ

কুমিল্লা দক্ষিণ প্রতিনিধি   

১২ ডিসেম্বর, ২০১৭ ১৯:৫৩



নাঙ্গলকোটে বিএনপি প্রার্থীর প্রচারণায় বাধা দেওয়ার অভিযোগ

আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিতব্য কুমিল্লার উপজেলার আদ্রা উত্তর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিএনপির প্রার্থী মাহবুবা আক্তারের কর্মীদের নির্বাচনী প্রচারণায় বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ করা হয়েছে।

বিএনপির ওই নারী প্রার্থীর অভিযোগ, আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান পদের প্রার্থী তাজুল ইসলামের কর্মীরা তার কর্মীদের প্রচারণায় বাধা দেওয়াসহ জীবননাশের হুমকি দিচ্ছেন। এ ঘটনায় আজ মঙ্গলবার দুপুরে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন মাহবুবা আক্তার।

অভিযোগ সূত্রে জানা যায়, গতকাল সোমবার বিএনপির প্রার্থী মাহবুবার কর্মীরা নির্বাচনী প্রচারের মাইক নিয়ে আদ্রা গ্রামে পৌঁছালে প্রতিপক্ষ তাজুল ইসলামের ৬/৭জন কর্মী মাথায় হেলমেট পরে তার নির্বাচনী প্রচারণায় বাধা দেয়। এ সময় তাজুলের ওই কর্মীরা হুমকি দিয়ে বলে, এই এলাকায় প্রচারণা চালাতে আসলে প্রচারণার সামগ্রী পুড়ে ফেলাসহ মাহবুবার কর্মীদের মারধর করা করা হবে। 

একইদিন ইউনিয়নের শাকতলী বাজারের মাহবুবার কর্মী ব্যবাসায়ী নাসিরকে প্রতিপক্ষ তাজুল ইসলামের কর্মীরা হেলমেট পরা অবস্থায় অস্ত্রের ভয় দেখিয়ে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ না করার জন্য হুমকি দেয়। এছাড়া মেরকোট বাজারে মাহবুবার কর্মী মিঠুকে প্রকাশ্যে নির্বাচনী প্রচারণা না চালাতে হুমকি প্রদানের অভিযোগ করা হয়।

অভিযোগকারী বিএনপির চেয়ারম্যান প্রার্থী মাহবুবা আক্তার দাবি, সর্বশেষ আজ মঙ্গলবার আমার কর্মীরা আদ্রা গ্রামে নির্বাচনী পোস্টার লাগাতে গেলে প্রতিপক্ষের কর্মীরা তাঁদের বাধা প্রদান করেছে। এ সময় আমার কর্মীদের নির্বাচনী প্রচারণায় অংশ গ্রহণ না করতে বলা হয়। এ অবস্থায় নির্বাচনের সুষ্ঠু কোন পরিবেশ দেখছি না।

এদিকে, এসব অভিযোগ প্রসঙ্গে জানতে আজ বিকেলে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো.তাজুল ইসলামের মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি তা রিসিভ করেননি।

এ প্রসঙ্গে জানতে চাইলে ওই নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্বে থাকা উপজেলা নির্বাচন কর্মকর্তা আবদুস সালাম বলেন, বিএনপির প্রার্থীর অভিযোগ পেয়েছি। বিধিমোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।



মন্তব্য