kalerkantho


কাউখালীতে হাট-বাজার ব্যবস্থাপনা কমিটির কর্মশালা

আঞ্চলিক প্রতিনিধি,পিরোজপুর    

১৩ ডিসেম্বর, ২০১৭ ১৭:২৮



কাউখালীতে হাট-বাজার ব্যবস্থাপনা কমিটির কর্মশালা

পিরোজপুরের কাউখালীতে উপজেলা হাট-বাজার ব্যবস্থাপনা কমিটির দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে এডিবি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থায়নে আজ বুধবার উপজেলা সভাকক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় জনপ্রতিনিধি, ব্যবসায়ীরা ও বাজার ব্যবস্থাপনা কমিটির নেতারা অংশ নেন। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহানের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য দেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. কামরুজ্জামান মিঠু, উপজেলা প্রকৌশলী এ.এস.এম জাফর উল্লাহ, সহকারী কমিশনার ভুমি মাধবী রায়, ইউপি চেয়ারম্যান মো. শামছুদ্দোহা চাঁন প্রমুখ। কর্মশালায় প্রশিক্ষণ দেন সাবেক উপজেলা প্রকৌশলী মো. হুমাউন কবীর। 

কর্মশালায় গ্রামীণ হাট-বাজারের পরিস্কার পরিচ্ছন্নতা ও রক্ষণাবেক্ষণ, সরকারি হাট-বাজারে ব্যবস্থাপনা ও ইজারা পদ্ধতি, হাট-বাজার হতে প্রাপ্ত ইজারালব্ধ অর্থ ব্যবস্থাপনা ও বন্টন পদ্ধতি, মহিলা ব্যবসায়ীদের জন্য দোকান বরাদ্দ, মহিলা বাবসায়ী বাছাই, চুক্তিনামা ও দোকান রক্ষণাবেক্ষণ নীতিমালা, বাজার কার্যকর ব্যবসায়ী দল, বাজার ব্যবহারকারী জনগোষ্ঠী এবং বাজার সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের প্রয়োজনীয়তা, বাজার ব্যবস্থাপনা কমিটি, ইজারাদার এবং বাজারের অন্যান্য দলের নেতৃস্থানীয় ব্যক্তিদের সাথে সম্পর্কের প্রয়োজনীয়তা, বাজার উন্নয়নে সম্ভাব্য আর্থিক সংস্থানের উপায় চিহ্নিতকরণ বিষয়ে বিশদ আলোচনা অনুষ্ঠিত হয়। একইসঙ্গে সুপারীশমালাও গৃহিত হয়।


মন্তব্য