kalerkantho


ভোক্তা অধিকার ক্ষুণ্ণ

ফেনীতে রেস্তোরাঁ মোবাইলের দোকানসহ ৪ প্রতিষ্ঠানের ২ লাখ টাকা জরিমানা

নকল কারখানা বন্ধ

কালের কণ্ঠ অনলাইন   

২ জানুয়ারি, ২০১৮ ২১:৩৫



ফেনীতে রেস্তোরাঁ মোবাইলের দোকানসহ ৪ প্রতিষ্ঠানের ২ লাখ টাকা জরিমানা

ভোক্তা অধিকার সংরক্ষণে সোচ্চার জেলা প্রশাসন আজ ( ০২ জানুয়ারি, ২০১৭) অভিযান পরিচালনা করে ফেনী শহরের বিভিন্ন স্থানে। এ অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা।

ফেনীতে জেলা প্রশাসন অভিযান চালিয়ে ভেজাল পণ্য বিক্রি ও ভোক্তা অধিকার ক্ষুণ্ণ করায় চার প্রতিষ্ঠানের ২ লক্ষ টাকা অর্থদণ্ড ও একটি নকল কারখানা বন্ধ করে দিয়েছে।

জানা গেছে, শহরের চৌধুরী বাড়ি রোডে (মধ্যম চাড়িপুর)আহাদ ফুড প্রোডাক্টস এর ম্যানেজার আলী মর্তুজাকে (৩৫) ১ লাখ ২০ হাজার টাকা টাকা অর্থদণ্ডে দন্দিত করেন আদালত। মূলত আহাদ ফুড প্রোডাক্টস নামে কোনও কম্পানির অস্তিত্ব নেই। অথচ এখানে ভেজাল চিপস ও আচার তৈরি করা হতো। বিএসটিআই-এর কোনও অনুমোদনও নেই। এসময় কারখানাটি বন্ধ করে দেয়ার নির্দেশ প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

অন্যদিকে, শহরের এসএসকে রোডের হোম প্লাসের ম্যানেজার আশিকুর রহমান (২৮) কে অনুমোদিতভাবে পণ্য প্যাকেটজাত করায় ৩০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়।

পরে অভিযান পরিচালনা করা হয় চাইনিজ রেস্টুরেন্ট সিজলারে। এ সময় মেয়াদোত্তীর্ণ বেভারেজ, কাচা খাবারের সাথে সেদ্ধ খাবার ও অত্যন্ত ময়লা ফ্রিজে খাবারের কাচাপণ্য রাখার অপরাধে সিজলার এর মালিক আবুল বশর (৪১) কে ৩০ হাজার টাকা টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়।

এদিকে, মহিপাল প্লাজার স্যামসাং গালারির মালিক মো: ফারুককে (২৮) বিক্রয়কৃত মোবাইল ফোনের সাথে বক্স সরবরাহ না করায় ২০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেন আদালত।

এ সময় পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর কৃষ্ণময় বণিক ও  ব্যাটালিয়ান আনসারের সদস্যরা উপস্থিত ছিলেন।


মন্তব্য