kalerkantho


'গণতন্ত্র সুরক্ষার মাধ্যমে সরকারের ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে'

কালের কণ্ঠ অনলাইন   

৪ জানুয়ারি, ২০১৮ ১৮:০৮



'গণতন্ত্র সুরক্ষার মাধ্যমে সরকারের ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে'

ফাইল ছবি

গণতন্ত্র সুরক্ষার মাধ্যমে সরকারের ধারাবাহিকতা অব্যাহত রাখতে সকল মহলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি। আজ বৃহস্পতিবার দুপুরে আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ আয়োজিত এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, যারা আগুন-সন্ত্রাস চালিয়ে ৫ জানুয়ারি গণতন্ত্রকে হত্যা করতে চেয়েছিল তারাই আজ আবার বিশৃঙ্খলা সৃষ্টি করার নানা ষড়যন্ত্র করছে। ষড়যন্ত্রকারীদের প্রতিহত করতে আইনশৃঙ্খলা বাহিনীসহ সকল মহলকে একযোগে কাজ করতে হবে।

গাড়ি নিয়ে পদ্মা সেতুতে না ওঠার জন্য বেগম খালেদা জিয়ার আহ্বানের প্রতিবাদ জানিয়ে ড. হাছান বলেন, দেশের জনগণ স্বপ্নের পদ্মা সেতু চালুর অপেক্ষায় রয়েছে। ইতোমধ্যেই সেতুর ৫০ শতাংশ কাজ শেষ হয়েছে।

তিনি বলেন, বর্তমান সরকার বেগম খালেদা জিয়ার মত জোড়াতালি দিয়ে কাজ করে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার জনগণের কল্যাণে কাজ করে সাধারণ মানুষের অর্থনৈতিক উন্নয়ন করে সমৃদ্ধি অর্জন করছে। সাধারণ মানুষের ক্রয় ক্ষমতা বৃদ্ধি পেয়েছে। যারা বাংলাদেশের অগ্রগতি ও উন্নয়নকে বাধাগ্রস্ত করার লক্ষ্যে গণতন্ত্র হত্যার নামে দিবস পালন করতে চায় আইনশৃঙ্খলা বাহিনী তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে।

বিএনপি-জামাতের জ্বালাও-পোড়াও এবং দেশবিরোধী অপরাজনীতি ও পদ্মা সেতু নিয়ে বেগম খালেদা জিয়ার বিরূপ মন্তব্যের প্রতিবাদে আয়োজিত এই মানববন্দন ও সভাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি অ্যাডভোকেট মো.আসাদুজ্জামান দুর্জয়। এতে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, মিনজান উদ্দিন মিন্টু, অরুন সরকার রানা, এমএ করিম প্রমুখ।

আগামীকাল সারাদেশে গণতন্ত্র রক্ষা দিবস পালন উপলক্ষে আওয়ামী লীগ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।


মন্তব্য