kalerkantho


ঝালকাঠিতে প্রতিবন্ধী শিশুদের শিক্ষা ও চিকিৎসা সহায়তা প্রদান

ঝালকাঠি প্রতিনিধি    

৬ জানুয়ারি, ২০১৮ ২৩:৫৪



ঝালকাঠিতে প্রতিবন্ধী শিশুদের শিক্ষা ও চিকিৎসা সহায়তা প্রদান

ছবি : কালের কণ্ঠ

ঝালকাঠিতে প্রতিবন্ধী শিশুদের শিক্ষা ও চিকিৎসা জন্য নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। আজ শনিবার সকাল ১১টায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সমাজসেবা অধিদপ্তর আয়োজিত এক অনুষ্ঠানে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু প্রতিবন্ধী শিশুদের হাতে নগদ অর্থ তুলে দেন। 

অনুষ্ঠানে নিউরো ডেভেলপমেন্ট প্রদিবন্ধী শিশুদের চিকিৎসা সহায়তার জন্য ১৫ জনকে পাঁচ হাজার টাকা করে ৭৫ হাজার টাকা এবং ৬২ জনকে শিক্ষা সহায়তার জন্য ছয় লাখ ২০০ টাকা প্রদান করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, এক সময় প্রতিবন্ধীদের অবহেলার চোখে দেখা হতো। শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পরে তাদের প্রতি বিশেষ নজর দিয়ে ভাতা প্রদানসহ নানামুখী কার্যক্রম হাতে নিয়েছে। এখন আর প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, বিভিন্ন ক্ষেত্রে তারাও অবদান রাখছে। এখন আর কেউ অভুক্ত থাকছে না। প্রতিবন্ধীদের মূলস্রোতে নিয়ে আসার জন্য শেখ হাসিনা কাজ করে যাচ্ছে বলেও দাবি করেন শিল্পমন্ত্রী। 

ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক মো. রুহুল আমিন সেখ ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আতাহার মিয়া। 

 


মন্তব্য