kalerkantho


রাষ্ট্রপতি কুষ্টিয়ায় ঘুরে দেখলেন কুঠিবাড়ি ও লালনের মাজার

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া   

৭ জানুয়ারি, ২০১৮ ০৩:১৪



রাষ্ট্রপতি কুষ্টিয়ায় ঘুরে দেখলেন কুঠিবাড়ি ও লালনের মাজার

দুই দিনের সফরে কুষ্টিয়া পৌঁছে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ গতকাল শনিবার ঘুরে দেখেছেন বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিবিজড়িত শিলাইদহ কুঠিবাড়ি ও ছেঁউড়িয়ায় মরমি সাধক ফকির লালন সাঁইয়ের আখড়া। পরিবারের সদস্যসহ তিনি শিল্পীদের নানা পরিবেশনা উপভোগ করেন।

সূত্র জানায়, রাষ্ট্রপতি গতকাল দুপুরে কুষ্টিয়ায় পৌঁছালে সার্কিট হাউসে গার্ড অব অনার প্রদান করা হয়। দুপুরের খাবার গ্রহণ শেষে তিনি যান শিলাইদহ কুঠিবাড়িতে। সেখানে প্রায় এক ঘণ্টা অবস্থানকালে তিনি রবীন্দ্র স্মৃতিবিজড়িত বিভিন্ন স্থান ঘুরে দেখেন এবং একটি বকুলগাছের চারা রোপণ করেন। এ সময় শতবর্ষী বকুলতলায় বসে রাষ্ট্রপতি স্থানীয় শিল্পীদের পরিবেশিত গান শোনেন।

সার্কিট হাউসে ফিরে কিছুক্ষণ বিশ্রামের পর রাষ্ট্রপতি যান মরমি সাধক ফকির লালন সাঁইয়ের আখড়া পরিদর্শনে। লালন অডিটরিয়ামে তিনি লালন সংগীতসন্ধ্যা উপভোগ করেন।

কুষ্টিয়া সফরকালে রাষ্ট্রপতির সঙ্গে আছেন তাঁর স্ত্রী রাশিদা খানম, ছেলে কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, মেয়ে স্বর্ণা হামিদসহ পরিবারের সদস্যরা।

রাষ্ট্রপতি আজ রবিবার কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে চতুর্থ সমাবর্তনে যোগ দেবেন। বিশ্ববিদ্যালয়ের সাড়ে ৯ হাজার স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিধারীর মধ্যে সনদ বিতরণ করবেন তিনি। সেখানে শেখ হাসিনা ছাত্রী হল, শেখ রাসেল ছাত্র হল, পরমাণুবিজ্ঞানী এমএ ওয়াজেদ বিজ্ঞান ভবনসহ বেশ কিছু স্থাপনা উদ্বোধন করবেন।


মন্তব্য