kalerkantho


ফরিদগঞ্জে পুলিশের মামলায় বিএনপির ১৩ শ' নেতাকর্মী আসামি, গ্রেপ্তার ৩

চাঁদপুর প্রতিনিধি   

৭ জানুয়ারি, ২০১৮ ১৮:৫৩



ফরিদগঞ্জে পুলিশের মামলায় বিএনপির ১৩ শ' নেতাকর্মী আসামি, গ্রেপ্তার ৩

ফাইল ছবি

চাঁদপুরের ফরিদগঞ্জে ছাত্রদলের সমাবেশকে কেন্দ্র করে ছাত্রলীগের সাথে সংঘর্ষ এবং পুলিশের ওপর হামলার অভিযোগে বিএনপির ১৩ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। আজ রবিবার থানার একজন উপ-পরিদর্শক বাদী হয়ে এই মামলা করেন। এতে পুলিশের ওপর হামলার অভিযোগ এনে ৬৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১৩ শ' জনকে আসামি করা হয়। এদিকে, ঘটনায় জড়িত সন্দেহে বিএনপির ৩ কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

প্রসঙ্গত, গতকাল শনিবার দুপুরে ফরিদগঞ্জ পৌরসভার সামনে গাজী মার্কেটের দোতলায় উপজেলা ছাত্রদল সমাবেশের আয়োজন করে। সমাবেশ চলাকালে ছাত্রলীগের একটি মিছিল পাশের সড়ক প্রদক্ষিণ করে। এই নিয়ে দুপক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে উভয় পক্ষ ইট পাটকেল নিক্ষেপ ও ধাওয়া-পাল্টা ধাওয়ায় জড়িয়ে পড়ে। পরিস্থিতি শান্ত করতে পুলিশ ঘটনাস্থলে ছুটে যায়। এতে পুলিশ, ছাত্রদল ও ছাত্রলীগ ত্রিমুখী সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে পাঁচ পুলিশসহ অন্তত ২০ জন আহত হন।

ফরিদগঞ্জ থানার উপপরিদর্শক মো. মমিনুল হক বাদী হয়ে পুলিশের ওপর হামলার অভিযোগ এনে এই মামলা করে। এতে এক নম্বর আসামি করা হয়, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শরীফ মো. ইউনুসকে। এতে আরো ৬৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৩ শ' জনকে আসামি করা হয়। আসামিরা সবাই বিএনপি অঙ্গ সংগঠনের নেতাকর্মী। মামলায় উল্লেখ করা হয়েছে, অভিযুক্তরা বেআইনিভাবে সংঘবদ্ধ হয়ে পুলিশের ওপর হামলা করেছে। এতে মামলার বাদীসহ আরো পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন।

ফরিদগঞ্জ থানার ওসি মো. শাহআলম জানান, ঘটনার পর অভিযান চালিয়ে মামলার ১৭ নম্বর আসামি সেলিম হোসেন রাঢ়ী (৫০) ওলি আহমেদ (৫০) এবং যুবদল কর্মী কামরুল হাসান পরান (৩৫) কে গ্রেপ্তার করেছে। অন্যদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন ওসি।


মন্তব্য