kalerkantho


সাত লাখ টাকা মুক্তিপণ দিয়ে ফিরে এলো অপহৃত ৩ জেলে

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি   

৭ জানুয়ারি, ২০১৮ ১৯:৩২



সাত লাখ টাকা মুক্তিপণ দিয়ে ফিরে এলো অপহৃত ৩ জেলে

ছবি : কালের কণ্ঠ

বঙ্গোপসাগরের সোনারচর এলাকায় ৩ জেলেসহ অপহৃত এফবি তরিকুল নামে একটি মাছ ধরা ট্রলার ৭ লাখ টাকা মুক্তিপণ দিয়ে ফিরে এসেছে। তাদের প্রত্যেকের বাড়ি বরগুনা সদর উপজেলার নলী গ্রামে। আজ রবিবার দুপুরে দিকে তারা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতিতে এসে এতথ্য জানান।

এর আগে গত বৃহস্পতিবার ভোরে পাথরঘাটা থেকে ১২০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে সোনারচর এলাকা থেকে মাছ শিকাররত অবস্থায়  ট্রলারসহ ১৭ জেলেকে অপহরণ করে কক্সবাজার এলাকার জলদস্যু হাসান বাহিনী। কোস্টগার্ড ও র‍্যাবের অভিযান শুরু হলে ১৪ জেলেকে ভিন্ন একটি ট্রলারে তুলে দিয়ে ফেরৎ পাঠায়। 

অবশেষে দস্যুবাহিনীর সাথে ট্রলার মালিক মো. শোয়েব যোগাযোগ করে বিকাশের মাধ্যমে ৭ লাখ টাকা মুক্তিপণ হিসেবে প্রদান করেন। মুক্তিপনের বিনিময়ে এফবি তরিকুল নামের ট্রলার ও জিম্মিকরা ৩ জেলেকে ফেরত দেয় বলে রবিবার বিকালে ট্রলার মালিকের বরাত দিয়ে বরগুনা জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তোফা চৌধুরী জানান।   

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তোফা চৌধুরী কালের কন্ঠকে বলেন, ট্রলার মালিক সমিতি ও র‍্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতার কারণে দ্রুত ছেড়ে দেয় জলদস্যু বাহিনী। 

কোস্ট গার্ড পাথরঘাটার স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট আসিব মো. অনিক অপহৃত জেলেদের ফিরে আসারর কথা জানা নেই বলে রবিবার বিকালে কালের কন্ঠকে টেলিফোনে জানান।  

 


মন্তব্য