kalerkantho


বিদেশে পাঠানোর নামে প্রতারণার দায়ে একজনের জেল-জরিমানা

ঝালকাঠি প্রতিনিধি   

১০ জানুয়ারি, ২০১৮ ২০:৪৫



বিদেশে পাঠানোর নামে প্রতারণার দায়ে একজনের জেল-জরিমানা

বিদেশে পাঠানোর নামে প্রতারণার দায়ে জাহাঙ্গীর বেপারী (৫০) নামে এক ব্যক্তিকে ১৮ মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা, পরিশোধ না করলে আরো ছয় মাসের দণ্ডাদেশ প্রদান করা হয়। আজ বুধবার বিকেলে ঝালকাঠির জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক বেগম রুবাইয়া আমেনা এ রায় ঘোষণা করেন। 

দণ্ডপ্রাপ্ত জাহাঙ্গীর বেপারী নলছিটি উপজেলার বাউমহল গ্রামের হাসেম বেপারীর ছেলে। রায় ঘোষণার সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন।  

মামলার বিবরণে জানা যায়, ছেলে ও জামাতাকে লেবানলে পাঠিয়ে চাকরি দেওয়ার জন্য জাহাঙ্গীর বেপারীর সঙ্গে পাঁচ লাখ টাকায় চুক্তিবদ্ধ হয় উপজেলার মানপাশা গ্রামের মো. আবদুস সালাম তালুকদার। এরপরে তিনি ২০১৩ সালের ২৫ জানুয়ারি স্থানীয় কয়েকজন ব্যক্তির উপস্থিতিতে তিন লাখ টাকা এবং ২০১৩ সালের ১৯  ফেব্রুয়ারি আরো দুইলাখ টাকা প্রদান করেন। জাহাঙ্গীর বেপারী তাদের চাকরির জন্য ভিসা না দিয়ে একমাসের টুরিষ্ট ভিসা দেয়। প্রতারণার শিকার আবদুস সালাম টাকা ফেরত চাইলে ২০১৪ সালের ২৬ মে প্রতারক জাহাঙ্গীর টাকা দিতে অস্বীকার করে। এ ঘটনায় তিনি বাদী হয়ে জাহাঙ্গীর বেপারীর বিরুদ্ধে আদালতে একটি মামলা দায়ের করেন।


মন্তব্য