kalerkantho


কুমিল্লায় কালের কন্ঠের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা   

১০ জানুয়ারি, ২০১৮ ২৩:২০



কুমিল্লায় কালের কন্ঠের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ছবি : কালের কণ্ঠ

দৈনিক কালের কন্ঠের অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ বুধবার কুমিল্লায় শুভসংঘের উদ্যোগে কেক কাটা, র‍্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো: জাহাংগীর আলম। 

তিনি দৈনিক কালের কন্ঠের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে বলেন, এ পত্রিকা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে প্রকাশিত হয়েছে। কাজেই এ পত্রিকা মুক্তিযুদ্ধের চেতনার কথাই বলবে। 

তিনি বলেন, আমাদের দেশে এখন দু’টি ধারার মধ্যে একটি মুক্তিযুদ্ধের অন্যটি মুক্তিযুদ্ধের চেতনায় পরিপন্থী। এ দু’ধারার মাঝামাঝি থাকার সুযোগ নেই। যা সত্য তাকে সত্যই বলতে হবে। আমাদের দেশে নেগেটিভ নিউজকে হাইলাইটস করা হয়- পত্রিকার কাটতির জন্য। জাতির জন্য বেশি করে ভালো সংবাদ পরিবেশন করা প্রয়োজন। সত্যনিষ্ঠ সংবাদ বেশি করে ছাপানো প্রয়োজন। কালের কন্ঠ আগামীতে এ বিষয়ে আরো বেশি নজর দিবে বলে বিশ্বাস করি। কুমিল্লা টাউন হলের মুক্তিযুদ্ধ কর্ণারে এ সভা হয়।

শুভ সংঘ কুমিল্লা জেলা কমিটির সভাপতি অধ্যক্ষ সৈয়দ আবদুল কাইয়ুমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. আসাদুজ্জামান, ট্রেজারার প্রফেসর ড. আলী হোসেন চৌধুরী, কুমিল্লা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর সৈয়দ বিলকিস আরা বেগম, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট জহিরুল ইসলাম সেলিম, ছড়াকার জহিরুল হক দুলাল, মুক্তিযোদ্ধা কুতুবউদ্দিন হেলাল, পিপি মোস্তাফিজুর রহমান লিটন, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট সৈয়দ নুরুর রহমান, সাবেক অধ্যক্ষ এহতেশাম হায়দার চৌধুরী, শুভসংঘ কুমিল্লা শাখার প্রধান উপদেষ্টা আলহাজ্ব শাহ মো: আলমগীর খান, কালিকাপুর আবদুল মতিন খসরু কলেজের অধ্যক্ষ মফিজুল ইসলাম, বিটিভি কুমিল্লা জেলা প্রতিনিধি জাহাঙ্গীর আলম রতন, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মেহেদী হাসান, দৈনিক প্রথম আলোর স্টাফ রিপোর্টার গাজীউল হক সোহাগ, দৈনিক ইনকিলাবের জেলা প্রতিনিধি সাদিক মামুন, ৭১ টিভির জেলা প্রতিনিধি কাজী এনামুল হক ফারুক প্রমুখ।

ধন্যবাদ জ্ঞাপন করেন দৈনিক কালের কন্ঠের জেলা প্রতিনিধি ও দৈনিক কুমিল্লার কাগজের সম্পাদক আবুল কাশেম হৃদয়। 
স্বাগত বক্তব্য রাখেন শুভসংঘ কুমিল্লা জেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যক্ষ শামীম হায়দার। সভা সঞ্চালকের দায়িত্ব পালন করেন শুভ সংঘ কুমিল্লা জেলা শাখার সহ-সাধারণ সম্পাদক ও নিউজ টুয়েন্টিফোর এর জেলা প্রতিনিধি হুমায়ুন কবীর জীবন।

আলোচনা সভার পর আনন্দমুখর পরিবেশে কেক কাটা হয়। কর্মসূচির শেষ পর্যায়ে ছিল বর্ণাঢ্য র‍্যালি। সমগ্র অনুষ্ঠানে কুমিল্লার বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সুশীল সমাজের নেতৃবৃন্দ, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 


মন্তব্য