kalerkantho


মনোনয়ন প্রত্যাশী উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ

কালের কণ্ঠ অনলাইন   

১১ জানুয়ারি, ২০১৮ ১৩:৩৫



মনোনয়ন প্রত্যাশী উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ

আগামী জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর ১ (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ) আসনে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ আওয়ামী লীগের সবচেয়ে গ্রহণযোগ্য প্রার্থী বলে রাজনৈতিক মহলে গুঞ্জন চলছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ দেওয়ানগঞ্জ থানা ছাত্রলীগের সাবেক সভাপতি ও দেওয়ানগঞ্জ কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি। তিনি দেওয়ানগঞ্জের চুকাইবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়রও নির্বাচিত হয়েছিলেন। বর্তমানে তিনি দেওয়ানগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। এ ছাড়া তিনি বিভিন্ন শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নের সঙ্গে যুক্ত।

আরো পড়ুন মোবাইল আর্থিক সেবার চার্জ কমাবে সরকার

বিগত জাতীয় সংসদ নির্বাচনগুলোতে জামালপুর ১ আসনে নৌকা প্রতীকে বকশীগঞ্জের চেয়ে দ্বিগুণ  ভোট দিয়েছে দেওয়ানগঞ্জবাসী। সেই হিসেবে উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ দলের মনোনয়ন পেলে সুবিধাজনক অবস্থানে থাকতে পারেন বলে দলের অনেক নেতাকর্মী মনে করেন।

দেওয়ানগঞ্জ উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, 'ছাত্রলীগ থেকে শুরু করে আওয়ামী লীগের রাজনীতিতে দীর্ঘ ৩৬ বছর পার করেছি। আমি সর্বদাই এলকায় অবস্থান করে দলীয় নেতাকর্মীদের সুখ-দুঃখে পাশে দাঁড়িয়েছি।'

আরো পড়ুন ১৫ জন মুক্তিযোদ্ধাকে সম্মাননা জানাল কালের কণ্ঠ 

আওয়ামী লীগের এই মনোনয়ন প্রত্যাশী আরো বলেন, 'গত দেওয়ানগঞ্জ পৌর নির্বাচনে নৌকার প্রতীকের বিজয় নিশ্চিত করতে গিয়ে বর্তমান এমপির ভাতিজা বিদ্রোহী প্রার্থী নুরন্নবী অপুর সমর্থকদের আঘাতে আমার সহোদর বড় ভাই হাজি আব্দুস সালামকে হারিয়েছি। এরপরও বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করেই শেষ নিঃশ্বাস ত্যাগ করতে চাই।'  


মন্তব্য