kalerkantho


রোহিঙ্গা শিবিরে অগ্নিকাণ্ড : একই পরিবারের চারজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

১৩ জানুয়ারি, ২০১৮ ০২:০৩



রোহিঙ্গা শিবিরে অগ্নিকাণ্ড : একই পরিবারের চারজনের মৃত্যু

ফাইল ছবি

কক্সবাজারের উখিয়া উপজেলায় কুতুপালং রোহিঙ্গা শিবিরে আগুন লেগে প্রাণ গেছে মা ও তিন সন্তানের। কুতুপালং টেলিভিশন সম্প্রচার কেন্দ্রের পাশে অবস্থিত জাতিসংঘের উদ্বাস্তুবিষয়ক সংস্থা ইউএনএইচসিআরের ট্রানজিট ক্যাম্পে বৃহস্পতিবার রাত ১টার দিকে এই অগ্নিকাণ্ড ঘটে।

নিহতরা সবাই মিয়ানমারের রাখাইন থেকে নতুন আসা রোহিঙ্গা মুসলিম। তারা হলো আবদুর রহিমের স্ত্রী নূর হাবা (৩০), তাঁর মেয়ে দিল চান বিবি (৬), আরজুমান খাতুন (দেড় বছর) ও ছেলে আমিন শরীফ (৩)।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. আফরুজুল হক টুটুল সাংবাদিকদের বলেন, বৃহস্পতিবার রাতে তাঁবুর ভেতর মোমবাতি থেকে আগুন লেগে মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে। এ সময় তাঁবুতে নূর হাবা তাঁর সন্তানদের নিয়ে ঘুমাচ্ছিলেন। তাত্ক্ষণিক আগুন নেভানোর ব্যবস্থা না থাকায় নিয়ন্ত্রণের আগেই পরিবারটির চার সদস্যের মৃত্যু হয়।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, ইউএনএইচসিআর কর্তৃপক্ষ সারা দিন কাউকে তাদের ট্রানজিট ক্যাম্পটিতে ঢুকতে দেয়নি।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করে অগ্নিকাণ্ডে চারজন রোহিঙ্গা নিহত হওয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, মিয়ানমারের রাখাইন রাজ্যে ওই দেশের সেনাবাহিনীর চরম নির্যাতনের মুখে গত বছরের ২৫ আগস্টের পর আরেক দফা রোহিঙ্গার ঢল নামে বাংলাদেশের দিকে। এ পর্যন্ত ছয় লাখের বেশি রোহিঙ্গা মুসলিম বাংলাদেশে এসেছে। কক্সাবাজারের টেকনাফ, উখিয়াসহ কয়েকটি সীমান্ত দিয়ে আসা এসব রোহিঙ্গাকে অস্থায়ী আশ্রয়শিবিরে রাখা হয়েছে। নতুন ও পুরনো মিলিয়ে প্রায় ১০ লাখ রোহিঙ্গা এখন বাংলাদেশে রয়েছে।



মন্তব্য