kalerkantho


জামালপুরে উন্নয়ন মেলাগুলোতে দর্শণার্থীর ভীড়

জামালপুর প্রতিনিধি   

১৩ জানুয়ারি, ২০১৮ ১০:০৩



জামালপুরে উন্নয়ন মেলাগুলোতে দর্শণার্থীর ভীড়

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে আগত অতিথিরা

'উন্নয়নের রোল মডেল শেখ হাসিনার বাংলাদেশ'- এই প্রতিপাদ্যকে সামনে রেখে সরকারের সকল উন্নয়ন কর্মকাণ্ড প্রান্তিক পর্যায়ে তুলে ধরতে জামালপুর জেলা শহরসহ জেলার ৭টি উপজেলায় গত ১১ জানুয়ারি থেকে একযোগে আয়োজন করা হয়েছে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা। এসব উন্নয়ন মেলা দারুণ আকর্ষনীয় হয়ে উঠেছে স্থানীয়দের কাছে। প্রতিদিন এসব উন্নয়ন মেলা প্রাঙ্গনে ভীড় করছেন হাজার হাজার দর্শণার্থী।

আরো পড়ুন: বৈরী কুয়াশা, রংপুরে বোরো বীজতলা রক্ষায় কৃষকদের প্রাণান্তকর চেষ্টা

২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষ উদ্যোগ গ্রহণ করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওই লক্ষ্য বাস্তবায়নে গৃহিত উন্নয়ন কার্যক্রমকে প্রান্তিক পর্যায়ে তুলে ধরতেই সারাদেশের ন্যায় জামারপুরেও আয়োজন করা হয়েছে উন্নয়ন মেলা।

জামালপুর জেলা শহরের বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম স্টেডিয়ামে জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত উন্নয়ন মেলায় জেলা পর্যায়ের সরকারি ও বেসরকারি বিভিন্ন দপ্তরের সকল উন্নয়ন কর্মকাণ্ড সর্বসাধারণের সামনে তুলে ধরা হচ্ছে। এসব উন্নয়ন মেলায় সরকারের ভবিষ্যত কর্মপরিকল্পনা, এমডিজি অর্জনে সাফল্যের প্রচার ও এসডিজি অর্জনে জনগণকে উদ্বুদ্ধ করা হচ্ছে। এছাড়াও জেলার ৭টি উপজেলা পর্যায়েও গত ১১ জানুয়ারি থেকে আয়োজিত তিন দিনব্যাপী উন্নয়ন মেলা থেকেও অনুরূপ কর্মসূচী পালিত হচ্ছে। এসব মেলা ইতিমধ্যেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল উন্নয়ন প্রচারণার মডেল হিসাবেই আজ দেশব্যাপী সমাদৃত হচ্ছে।

আরো পড়ুন: রবিবার ইজতেমার আখেরি মোনাজাত
 
জামালপুরের প্রতিটি উুন্নয়ন মেলা আকর্ষণীয় করতে সার্বক্ষণিক তদারকি করছেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি, জামালপুরের জেলা প্রশাসক আহমেদ কবির, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রাসেল সাবরিন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল্লাহ আল মামুন, জেলা পুলিশ সুপার দেলোয়ার হোসেন পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার রওনক জাহান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহম্মেদ চৌধুরী, পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি প্রমুখ। এছাড়াও জেলার ৭টি উপজেলায় স্থানীয় এমপি ও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ স্ব স্ব এলাকার উন্নয়ন মেলা আকর্ষণীয় করতে সার্বক্ষণিক সহযোগিতা করেছেন। 

জেলার প্রতিটি উন্নয়ন মেলা প্রাঙ্গনের বিভিন্ন স্টল পরিদর্শনে প্রতিদিনই ছুটে আসছেন বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক এবং হাজার হাজার শিক্ষার্থী। ছুটে আসছেন এলাকাবাসী। এছাড়াও মেলা প্রাঙ্গনের মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা সবাইকে মুগ্ধতায় ভাসাচ্ছে। 



মন্তব্য