kalerkantho


রূপগঞ্জে রবির প্রতিনিধিকে মারধর, প্রতিবাদ করায় কাজল বাহিনীর তাণ্ডব

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

১৫ জানুয়ারি, ২০১৮ ০৩:০৪



রূপগঞ্জে রবির প্রতিনিধিকে মারধর, প্রতিবাদ করায় কাজল বাহিনীর তাণ্ডব

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মোবাইল ফোন অপারেটর রবির কাউসার মিয়া নামের এক বিক্রয় প্রতিনিধিকে পিটিয়ে আহত ও তাঁর মোটরসাইকেল ভাঙচুরের প্রতিবাদ করায় কাজল বাহিনীর সন্ত্রাসীরা তাণ্ডব চালিয়েছে। শনিবার রাতে মারধর ও ভাঙচুরের পর প্রতিবাদ করায় গতকাল রবিবার বিকেলে সন্ত্রাসীরা এলাকায় ককটেল বিস্ফোরণসহ ফাঁকা গুলি করে আতঙ্কের সৃষ্টি করে। তাদের হামলায় অন্তত ছয়জন আহত হয়েছে। উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নের ৫ নম্বর ক্যানেল এলাকায় ঘটে এ ঘটনা।

আহত কাউসার মিয়া জানান, তিনি রবির প্রতিনিধি হিসেবে গোলাকান্দাইল ৫ নম্বর ক্যানেল এলাকায় কর্মরত। গত শনিবার রাতে কাজ শেষ করে বাড়ি ফেরার পথে কাজল বাহিনীর প্রধান কাজল গাজী, মানিক, রনি, ফারুক, অলি, খলিলসহ বাহিনীর সন্ত্রাসীরা পথরোধ করে। এর কারণ জানতে চাইলে কাজল বাহিনীর সন্ত্রাসীরা কাউসার মিয়াকে এলোপাতাড়ি পিটিয়ে আহত করে এবং তাঁর মোটরসাইকেল ভাঙচুর করে। একপর্যায়ে হত্যার চষ্টো করা হয়। কাউসারের পরিবারের লোকজন এ ঘটনার প্রতিবাদ করায় গতকাল বিকেলে কাজল বাহিনীর সন্ত্রাসীরা ১০ থেকে ১২টি ককটেলের বিস্ফোরণ ও বেশ কয়েকটি ফাঁকা গুলি করে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে। কাজল বাহিনীর হামলায় অন্তত ছয়জন আহত হয়। আহতদের মধ্যে মাসুম, বাবু, মাসুদ, কাউসার ও হাবিবকে স্থানীয় বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসী জানায়, কাজল ও তার বাহিনীর বিরুদ্ধে ঢাকা-সিলেট মহাসড়কে গরুর ট্রাক ডাকাতিসহ বিভিন্ন পরিবহনে ডাকাতির সঙ্গে জড়িত থাকার অভিযোগ রয়েছে। এ ছাড়া এলাকায় বাইরের লোকজন বাড়িঘর নির্মাণ করতে চাইলে কাজলকে ৫০ হাজার থেকে এক লাখ টাকা পর্যন্ত সালামি দিতে হয়। তার অন্যতম সহযোগী ব্যবসায়ী রুমা কাজলের শল্টোরেই এলাকায় সব অপকর্ম করে বেড়ায়। কাজল বাহিনীর সন্ত্রাসীরা গোলাকান্দাইল ৫ নম্বর ক্যানাল এলাকায় মাদক ব্যবসা, ছিনতাই, ডাকাতি, চাঁদাবাজি, সাধারণ মানুষের জমি জোরপূর্বক দখলসহ বিভিন্ন অপকর্ম করে আসছে। এদের বিরুদ্ধে কেউ প্রতিবাদ করলে তাদের মামলা-হামলাসহ বিভিন্ন নির্যাতনের শিকার হতে হয়।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ওসি ইসমাইল হোসেন জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।


মন্তব্য